ভিডিও

বাংলাদেশের শাসনব্যবস্থাই সরকারকে দানবে পরিণত করে : জি এম কাদের  

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৪, ০৭:৫৮ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২৪, ০৭:৫৮ বিকাল
আমাদেরকে ফলো করুন

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, ‘বাংলাদেশের শাসনব্যবস্থাই সরকারকে দানবে পরিণত করে। সংবিধানে সরকারপ্রধানকে অপরিসীম ক্ষমতা দেওয়া হয়েছে। এতে ভালো নির্বাচনে জয়ী হয়ে জনপ্রিয় একটি রাজনৈতিক দলও ক্ষমতার অপর‌্যবহার করে দানবে পরিণত হয়ে যায়। আমরা মনে করি, নির্বাচনের আগে সংবিধানের প্রয়োজনীয় সংস্কার করতে হবে।
 
তিনি বলেন, ‘আমরা চাই, দেশের মালিকানা যেন সাধারণ মানুষের হাতে থাকে। সাধারণ মানুষ যেন ইচ্ছে অনুযায়ী তাদের প্রতিনিধি নির্বাচন করতে পারে। সরকারের জবাবদিহি থাকবে সাধারণ মানুষের কাছে। সরকার যদি জনগণের ইচ্ছের বাইরে দেশ পরিচালনা করে, তাহলে পরবর্তী নির্বাচনে যেন সাধারণ জনগণ আবারও ভোটাধিকার প্রয়োগ করে সরকার পরিবর্তন করতে পারে।

শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় পার্টির বনানীর কার্যালয় মিলনায়তনে জাতীয় আইনজীবী ফেডারেশন নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়সভায় তিনি এসব কথা বলেন। 

গোলাম মোহাম্মদ কাদের বলেন, ‘জাতীয় পার্টি সব সময় জনগণের ইচ্ছে অনুযায়ী রাজনীতি করেছে। জনগণের পক্ষে থেকেই জানগণের পক্ষে রাজনীতি করেছে। ২০১৪ সালের নির্বাচন জাতীয় পার্টি বর্জন করেছিল।


তখন আওয়ামী লীগ সরকার পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদকে চিকিৎসার নামে আটক করে। হুসেইন মুহম্মদ এরশাদের নির্দেশে আমি নির্বাচন বর্জনের ঘোষণা দিই। তখন আমার নেতৃত্বে প্রায় ২৭০ জন জাতীয় পার্টির প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়ান। আমি নিজেও ২০১৪ সালের নির্বাচন করিনি, সংসদে যাইনি।’ তিনি বলেন, ‘মঞ্জুর হত্যা মামলাসহ বিভিন্ন চাপ দিয়ে আমাদের নেতাকে নিজস্ব রাজনীতি করতে বাধা দিয়েছিল আওয়ামী লীগ।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS