ভিডিও

ডেঙ্গুতে এক দিনে আরও ৩ মৃত্যু, শনাক্ত ৮০১

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২৪, ০৯:৩৬ রাত
আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২৪, ০৯:৫৮ রাত
আমাদেরকে ফলো করুন

সারা দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও তিনজনের মৃত্যু হয়েছে। আর এই সময়ে নতুন করে ৮০১ জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে। আর এ নিয়ে চলতি মাসে এখন পর্যন্ত ডেঙ্গুতে ৫৩ জনের মৃত্যু হয়েছে।

আজ মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর এ তথ্য জানিয়েছে।

চলতি মাসের ২৪ দিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৫৩ জনের মৃত্যু হলো। আর এ সময়ে মোট রোগী শনাক্ত হয়েছে ১২ হাজার ৮৬০ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, মারা যাওয়া ব্যক্তিদের তিনজনই রাজধানীর বাসিন্দা।

 
জানা গেছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ (২৪ সেপ্টেম্বর) পর্যন্ত ডেঙ্গুতে মোট আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৭০১ জন। আর মোট মৃত্যু হয়েছে ১৩৬ জনের। সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এ বিভাগে মৃত্যু হয়েছে ৯৮ জনের। রোগী শনাক্তও বেশি ঢাকা বিভাগে। এ বিভাগে মোট রোগী শনাক্ত হয়েছে ১৪ হাজার ২৪৫ জন। আর সবচেয়ে কম শনাক্ত হয়েছে সিলেট বিভাগে ২৫ জন। এ বিভাগে ডেঙ্গুতে মৃত্যুর কোনো ঘটনা নেই।

মৃত্যু ও রোগী শনাক্তে দ্বিতীয় অবস্থানে চট্টগ্রাম। এখানে ডেঙ্গুতে মৃত্যু হয়েছে ১৯ জনের এবং শনাক্ত ৫ হাজার ৮৭৫ জন। বরিশালে মৃত্যু ১৩ জন, শনাক্ত দুই হাজার ৩৩৮ জন। খুলনায় মৃত্যু হয়েছে পাঁচজনের, শনাক্ত এক হাজার ৯৫০ জন। ময়মনসিংহে মৃত্যু একজনের, শনাক্ত ৫৭০ জন। রাজশাহীতে ৪৫২ জন, রংপুরে ২৪৬ জন এবং সিলেটে ২৫ জন শনাক্ত, এই তিন বিভাগে কোনো মৃত্যুর ঘটনা নেই।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS