ভিডিও

প্রত্নতত্ত্ব নিদর্শনগুলো পর্যবেক্ষণ করে নীতিমালা প্রণয়ন করা হবে :আসিফ নজরুল

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৪, ০৪:৩৩ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২৪, ০৪:৩৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

অন্তবর্তীকালীন সরকারে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক মন্ত্রণালয় এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা ড. আসিফ নজরুল বলেছেন, ‘প্রত্নতত্ত্ব নিদর্শনগুলো পর্যবেক্ষণ করে নীতিমালা প্রণয়ন করা হবে।’

আজ শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকালে মুন্সিগঞ্জে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রত্নতত্ত্ব নিদর্শন পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

এর আগে একই দিন সকাল সাড়ে ১০টার দিকে তিনি মুন্সিগঞ্জ শহরের মোঘল আমলের প্রাচীন প্রত্নতত্ত্ব নিদর্শন ইদ্রাকপুর দুর্গ পরিদর্শন করেন। পরে মুন্সিগঞ্জ সদরের রাজা হরিশ চন্দ্রের দীঘি, মীরকাদিম সেতু, বাবা আদম শাহী মসজিদ, টঙ্গীবাড়ি উপজেলার সোনারং জোরা মঠ এবং শ্রীনগরে বিজ্ঞানী স্যার জগদীশ চন্দ্র বসুর বাড়ি পরিদর্শন করেন।

উপদেষ্টা বলেন, ‘প্রত্নতত্ত্ব সম্পদের ওপর এখন নজর দেয়ার সময় এসেছে। সারাদেশের প্রত্নতত্ত্ব নিদর্শনগুলো সরজমিনে দেখে কী ধরনের সংরক্ষণের প্রয়োজন রয়েছে তা পর্যবেক্ষণ করে একটি নীতিমালা প্রণয়ন করা হবে।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS