ভিডিও

হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন খালেদা জিয়া, এখন কিছুটা সুস্থ

প্রকাশিত: ফেব্রুয়ারি ০৯, ২০২৪, ১২:৫৬ দুপুর
আপডেট: ফেব্রুয়ারি ০৯, ২০২৪, ০২:২৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

হাসপাতালে স্বাস্থ্যের নানা পরীক্ষা-নিরীক্ষা শেষে বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। চিকিৎসকরা বলছেন, বেগম জিয়া এখন কিছুটা সুস্থ আছেন। তবে লিভার সংক্রান্ত জটিলতায় আক্রান্ত খালেদা জিয়াকে জরুরি ভিত্তিতে বিদেশে নিয়ে লিভার ট্রান্সপ্লান্ট করা প্রয়োজন।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) রাত ১১টা ৪০ মিনিটের দিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে তিনি বাড়ির উদ্দেশে রওনা দেন।

এর আগে, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে তার গুলশানের বাসভবন ফিরোজা থেকে এভারকেয়ার হাসপাতালে নেয়া হয়।খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের সুপারিশে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য তাকে হাসপাতালে নেয়া হয়। হাসপাতালে কয়েকটি পরীক্ষা করা হয়। এছাড়া তার ফুসফুসের পানি অপসারণ করা হয় বলে জানা গেছে।

রাতে এক সংবাদ ব্রিফিংয়ে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ড. এজেডএম জাহিদ হোসেন বলেন, দেশে তিনি (খালেদা জিয়া) প্রয়োজনীয় চিকিৎসা পাচ্ছেন না। তবে তিনি আগের চেয়ে এখন অনেকটা ভালো আছেন। এই সুস্থতা ক্ষণিকের। বিদেশ যাওয়ার প্রতিবন্ধকতা দূর হলে তিনি সঠিক চিকিৎসা পাবেন বলেও মন্তব্য করেন তিনি।

এর আগে, দীর্ঘ ৫ মাস চিকিৎসা নেয়ার পর গত ১১ জানুয়ারি বাসায় ফেরেন খালেদা জিয়া। এরপর বাসায় মেডিকেল বোর্ডের তত্ত্বাবধায়নে তার চিকিৎসা চলছিল। খালেদা জিয়া আর্থ্রাইটিস, হৃদরোগ, ফুসফুস, লিভার, কিডনি, ডায়াবেটিসসহ বিভিন্ন জটিলতায় ভুগছেন। দুর্নীতির দুই মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নিজের বাসায় থেকে চিকিৎসা নেয়া এবং দেশের বাইরে না যাওয়ার শর্তে ২০২০ সালের মার্চে সরকারের নির্বাহী আদেশে সাময়িক মুক্তি দেয়া হয়।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS