ভিডিও

টেলিটক মোবাইল নেটওয়ার্ক ব্যবস্থার উন্নয়ন করবে সরকার: পলক

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৯, ২০২৪, ১১:৫৪ দুপুর
আপডেট: ফেব্রুয়ারি ২৯, ২০২৪, ০৩:০৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, সারা দেশে টেলিটক বাংলাদেশ লিমিটেডের নেটওয়ার্ক ব্যবস্থার উন্নয়ন ও উন্নতি ঘটাবে সরকার। ইতিমধ্যে এ লক্ষ্যে পদক্ষেপ নেওয়া হয়েছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে জাতীয় পার্টির সদস্য এবিএম রুহুল আমিন হাওলাদারের তারকা চিহ্নিত এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 

পলক বলেন, সরকারি মোবাইল কোম্পানি টেলিটক বাংলাদেশ লিমিটেডের বিটিএস সাইট টাওয়ারের সংখ্যা অন্যান্য বেসরকারি মোবাইল অপারেটরের তুলনায় কম। সেই কারণে টেলিটকের নেটওয়ার্ক অন্যান্য মোবাইল অপারেটরগুলোর তুলনায় সমানভাবে পাওয়া যায় না।

তিনি বলেন, এই উদ্যোগের আওতায় ‘গ্রাম পর্যায়ে টেলিটক নেটওয়ার্ক সম্প্রসারণ এবং ফাইভ জি সেবা প্রদানে নেটওয়ার্ক আধুনিকায়ন’ প্রকল্পের আওতায় এখন তিন হাজারটি নতুন বিটিএস সাইট (টাওয়ার) স্থাপনের কাজ বাস্তবায়ন করা হচ্ছে।

প্রতিমন্ত্রী জানান, চট্টগ্রামের প্রত্যন্ত পার্বত্য অঞ্চল, হাওর ও অন্যান্য উপকূলীয় ও দ্বীপ এলাকায় আর্থিক সামাজিক দায়বদ্ধতা তহবিলের মাধ্যমে ৪২০টি নতুন বিটিএস সাইট (টাওয়ার) স্থাপনের কাজ চলছে।

তিনি আরো জানান, এর পাশাপাশি ফোর জি মোবাইল নেটওয়ার্ক সার্ভিসের আওতায় ইউনিয়ন পর্যায়ে প্রায় দুই হাজার বিটিএস সাইট (টাওয়ার) নির্মাণ করা হবে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS