ভিডিও

মূল্যস্ফীতির নামে মিথ্যা গুজব ছড়ানো হচ্ছে : অর্থমন্ত্রী

প্রকাশিত: মার্চ ০৪, ২০২৪, ০২:৪৫ দুপুর
আপডেট: মার্চ ০৪, ২০২৪, ০৬:১০ বিকাল
আমাদেরকে ফলো করুন

অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেছেন, মূল্যস্ফীতির নামে মিথ্যা প্রপাগান্ডা বা গুজব ছড়ানো হচ্ছে। 

আজ  সোমবার (৪ মার্চ) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় দিনের দ্বিতীয় অধিবেশন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।
 
মানুষের মূল উদ্বেগের বিষয় এখন মূল্যস্ফীতি কিনা, সাংবাদিকদের এমন প্রশ্নে মন্ত্রী বলেন, ‘মূল্যস্ফীতিই মূল উদ্বেগ হয়ে গেল? আর কিছু না! এটা মূল উদ্বেগ হয় বা-কী করে। এক কোটি লোককে কার্ড দেয়া হয়েছে। তারা সস্তা দামে পণ্য পাচ্ছেন।’
 
এসময় তিনি আরও বলেন, ‘যেমন প্রশ্ন করবেন, সেরকম জবাবই পাবেন।’ ডিসিদের মাঠ পর্যায়ের কাজের অভিজ্ঞতা থেকে মূল্যস্ফীতি নিয়ে মন্ত্রীকে কিছু বলেছে কিনা, এমন প্রশ্নের জবাবেও কিছুটা উষ্মা প্রকাশ করেন তিনি।
 
তিনি আরও বলেন, এ পর্যন্ত স্বাধীন বাংলাদেশের ইতিহাসে সর্বোচ্চ স্থানে এসে দাঁড়িয়েছে জাতি। দেশের উন্নয়নের সূচকগুলো বাড়ছে। ফেব্রুয়ারিতে যে ২১৬ কোটি ডলারের রেমিট্যান্স ঘোষণা করা হয়েছে, তা দেশের উন্নয়নের সূচক বৃদ্ধিকে নিশ্চিত করে। এ নিয়ে অনিশ্চয়তা কিংবা হতাশার কিছু নেই। মূল্যস্ফীতির নামে একটা মিথ্যা প্রপাগান্ডা করা হচ্ছে, সেটা চলছেই। বিএনপির মহাসচিবও তার জায়গা থেকে একই কথা বলেছেন, তারা কোনো উন্নয়ন দেখতে পান না এবং এসব কথাই বলে বেড়ান বলে তারা।

অর্থমন্ত্রী এসময় আরও বলেন, বিএনপির চেয়ারপারসন বলেছিলেন পদ্মাসেতু ভেঙে পড়বে। এগুলো মারাত্মক কোনো সমালোচনা না। এগুলো কীভাবে বলেন! তিনি সিরিয়াসলিই এমন কথা বলেছেন যে আওয়ামী লীগ জোড়াতালি দিয়ে এই ব্রিজ বানিয়েছে, ভেঙে পড়তে পারে—আপনারা উঠবেন না। এগুলো চলছে।

তিনি বলেন, ‘এগুলো থেকে সত্যিকার চিত্র তুলে ধরবেন আপনারা। তাহলে আপনারা বুঝতে পারবেন দেশ কোথায় এসে দাঁড়িয়েছে। বাংলাদেশ উন্নয়নের ধারায় এসে দাঁড়িয়েছে। স্বাধীন বাংলাদেশের ইতিহাসে আজকে বাংলাদেশ সর্বোচ্চস্থানে এসে দাঁড়িয়েছে।’
 
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডেল্টা প্ল্যান-২১০০-এর লক্ষ্য ধরে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে বলে জানান অর্থমন্ত্রী। তিনি বলেন, বাংলাদেশের যে অব্যাহত উন্নতি এবং মানুষের মধ্যে যে নতুন আশার সঞ্চার হয়েছে, এগুলো সব রাস্তায় ঘুরলেই দেখা যায়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS