ভিডিও

রমজান মাসে সংযত না হয়ে কিছু মানুষ লোভী হয়ে ওঠেন : প্রধানমন্ত্রী

প্রকাশিত: মার্চ ০৬, ২০২৪, ০১:০০ দুপুর
আপডেট: মার্চ ০৬, ২০২৪, ০৩:২৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রমজানে নিত্যপণ্য দাম নিয়ে সংযমের পরিবর্তে কিছু অসাধু ব্যবসায়ী আরও লোভী হয়ে ওঠেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

আজ বুধবার (৬ মার্চ) রাজধানীর উত্তরায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) হেড কোয়ার্টারে সংস্থাটির ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

জীবনের ঝুঁকি নিয়ে জঙ্গি-সন্ত্রাস মোকাবিলায় র‌্যাবের কার্যকর ভূমিকা প্রশংসা কুড়িয়েছে সবার-এ কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, জঙ্গি নির্মূল করে দেশে শান্তি ফিরিয়েছে তারা। দুর্গম পাহাড়ি অঞ্চলে জঙ্গিদের নেটওয়ার্ক ধ্বংস করতে সক্ষম হয়েছে তারা। র‌্যাবের ওপর মার্কিন নিষেধাজ্ঞার সমালোচনা করে প্রধানমন্ত্রী আরও বলেন, মানুষের উপকার যারা করে, মানুষের নিরাপত্তা যারা দেয়; তাদের ওপর নিষেধাজ্ঞা দেবে অন্য একটি দেশ। এটি মেনে নিতে পারে না বাংলাদেশ। মনে রাখা উচিত, স্যাঙ্কশন (নিষেধাজ্ঞা) কখনো একতরফা হয় না। তারা পারলে আমরাও স্যাঙ্কশন দিতে পারি। কাজেই মনোবল ভাঙবেন না কেউ। আত্মবিশ্বাস নিয়ে মানুষের কল্যাণে কাজ করবেন।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের দেশে বিরোধী দল রাজনীতির নামে সন্ত্রাসে লিপ্ত হয়৷ এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক৷ কিন্তু যেহেতু এখানে দোষ চাপানোর রাজনীতি চলে৷ তাই এসব ঘটনার (সন্ত্রাস) সঙ্গে যারা জড়িত ছিল, তাদের ডিজিটাল পদ্ধতিতে শনাক্ত করে; র‌্যাব ভালো কাজ করেছে৷ তিনি বলেন, কিশোর গ্যাং নিয়ন্ত্রণেও র‌্যাবকে ভূমিকা রাখতে হবে৷ সমাজ থেকে মাদক দূরীকরণে কার্যকর পদক্ষেপ নিতে হবে৷ কারা মাদক সরবরাহ করছে, কোন কোন রুট দিয়ে দেশে ঢুকছে৷ সেসব অনুযায়ী ব্যবস্থা নিতে হবে৷ আমাদের দুর্ভাগ্য যে, রমজান মাসে সংযত না হয়ে এখানে কিছু মানুষ লোভী হয়ে ওঠেন৷ অসাধু এসব ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে তৎপর হতে হবে র‌্যাবকে৷তিনি বলেন, প্রতিটি আইন শৃঙ্খলা রক্ষাবাহিনীকেই আধুনিক করে গড়ে তোলা হয়েছে৷ র‌্যাব ত্রি-মাত্রিক বাহিনী৷ সবকিছুর লক্ষ্য হলো দেশের আর্থ-সামাজিক উন্নয়ন নিশ্চিত করা৷ র‌্যাবে কৃতিত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে, মহাপরিচালক পদক চালু করা হবে৷ আভিযানিক সক্ষমতা বাড়াতে সরকার সহায়তা করবে, বাহিনীগুলোকে আরো প্রশিক্ষিত হতে হবে৷

বিগত দ্বাদশ নির্বাচন নিয়ে শেখ হাসিনা বলেন, মানুষ যাতে শান্তিতে ভোট দিতে পারেন, তা নিশ্চিত করতে মাঠে সক্রিয় ছিল র‌্যাবসহ অন্যান্য বাহিনীগুলো৷ যারা এখানে গণতান্ত্রিক ধারার অব্যাহত যাত্রা চায়নি, তাদের কাছে বিগত নির্বাচন ভালো লাগবে না৷ মনুষ্য সৃষ্ট কিংবা প্রাকৃতিক দুর্যোগ সবকিছুকে অতিক্রম করেই এগিয়ে যেতে হবে আমাদের সবাইকে৷

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS