ভিডিও

সারাদেশে ৪ ঘণ্টা টিভি সম্প্রচার বন্ধ রাখার ঘোষণা

প্রকাশিত: মার্চ ০৯, ২০২৪, ০৮:২০ রাত
আপডেট: মার্চ ০৯, ২০২৪, ০৮:২০ রাত
আমাদেরকে ফলো করুন

বিভিন্ন দাবিতে আগামী ১১ মার্চ (সোমবার) সারাদেশে ৪ ঘণ্টা টেলিভিশন সম্প্রচার বন্ধ রাখার ঘোষণা দিয়েছে ক্যাবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)। 

শনিবার (৯ মার্চ) সন্ধ্যা সাড়ে সাতটায় বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন কোয়াবের সাধারণ সম্পাদক সৈয়দ মোশাররফ আলী (চঞ্চল)।

তিনি বলেন, ক্যাবল টেলিভিশন ব্যবসার বর্তমান প্রেক্ষাপটে ব্যবসায়িক অস্তিত্ব রক্ষা করা কঠিন হয়ে গেছে। সেজন্য গত ৩ মার্চ (রোববার) ঢাকা লেডিস ক্লাবে কোয়াবের বার্ষিক সাধারণ সভায় (এজিএম) বেশ কিছু দাবি আমরা তুলে ধরেছিলাম। এসব দাবি বাস্তবায়ন না হলে আগামী ১১ মার্চ সারাদেশে ব্ল্যাকআউট কর্মসূচি অর্থাৎ প্রতীকী ধর্মঘট পালন করা হবে। সেজন্য জরুরি ভিত্তিতে সমস্যাগুলো নিরসনে যথাযথ পদক্ষেপ সংশ্লিষ্ট মহলকে নিতে হবে।

কোয়াব সভাপতি সাইফুল ইসলাম সোহেল বলেন, পে চ্যানেল বিল ও অন্যান্য খরচ দিয়ে টিকে থাকা দায় হয়ে পড়েছে। বিটিভির কোনো তৎপরতা নেই। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ম্যাজিস্ট্রেসি করছে। ব্যবসার সমস্যা দেখছে না।


ক্যাবল টিভি আইন ২০০৬ মেনে সবাই সেবা প্রদান করবে জানিয়ে তিনি বলেন, পাইরেসি পে চ্যানেল বন্ধ এবং ওটিটিতে লাইভ চ্যানেল বন্ধ করতে হবে, খাত ডিজিটাইজেশনে সরকারের ব্যবস্থা নিতে হবে ও বিটিভিকে ম্যাজিস্ট্রেসি পুনরায় ফিরিয়ে দিতে হবে।

সাইফুল ইসলাম সোহেল আরও বলেন, এসব দাবি ৭ দিনের মধ্যে বাস্তবায়ন না হলে আগামী ১১ মার্চ সন্ধ্যা ৬-১০টা পর্যন্ত প্রতীকী ধর্মঘট হিসেবে দেশে ব্ল্যাক আউট বা সকল সম্প্রচার বন্ধ রাখা হবে।

 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS