ভিডিও

ঈদযাত্রা শেষ দিনের মতো চলছে ট্রেনের টিকিট বিক্রি

প্রকাশিত: মার্চ ৩০, ২০২৪, ১০:৩৩ দুপুর
আপডেট: মার্চ ৩০, ২০২৪, ০১:৫৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

ঈদযাত্রায়  শেষদিনের ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে। শনিবার (৩০ মার্চ) সকাল ৮টায় পশ্চিমাঞ্চলের ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে। আজ যারা টিকিট কিনবেন তারা আগামী ৯ এপ্রিল ভ্রমণ করতে পারবেন।

দ্বিতীয় ধাপে আগামী ৩ এপ্রিল থেকে ঈদের ফিরতি যাত্রার টিকিট ইস্যু করা হবে যা চলবে ৯ এপ্রিল পর্যন্ত। যাত্রীদের অনলাইনে এই টিকিট ক্রয় করতে হচ্ছে।

এবার ঈদের অগ্রিম ও ফেরত যাত্রার শতভাগ টিকিট অনলাইনের মাধ্যমে বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়। যাত্রীরা অগ্রিম যাত্রা ও ফেরত যাত্রার ক্ষেত্রে সর্বোচ্চ একবার করে টিকিট কিনতে পারবেন। একজন যাত্রী সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন। এই টিকিট রিফান্ড করা যাবে না। এছাড়া আন্তঃনগর ট্রেনের সকল আসন বিক্রি বরাদ্দকৃত সাধারণ শ্রেণীর মোট আসনের ২৫ শতাংশ স্ট্যান্ডিং টিকিট কাউন্টার থেকে বিক্রি করা হবে।

এছাড়া রেলে যাত্রীদের নিরাপদে ভ্রমণে অগ্নি নিরাপত্তা সহ সার্বিক প্রস্তুতি শেষ করেছে রেলওয়ে কর্তৃপক্ষ৷ যাত্রীদের নির্বিঘ্নে প্লাটফর্মে প্রবেশ ও জনভোগান্তি এড়াতে কমলাপুর রেলওয়ে স্টেশন, বিমানবন্দর রেলওয়ে স্টেশন, ক্যান্টনমেন্ট স্টেশন এবং জয়দেবপুর জংশনে বাঁশের ব্যারিকেড তৈরি করা হয়েছে ।

এর আগে গত ২৪ মার্চ ঈদযাত্রার প্রথম অগ্রিম টিকিট বিক্রি শুরু করে বাংলাদেশ রেলওয়ে। এবার প্রতিদিন আন্তঃনগর ট্রেনের ৩৩ হাজার ৫০০ টি টিকিট বিক্রি করা হচ্ছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS