ভিডিও

দেশের মানুষের মধ্যে কোনো হাহাকার নেই: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: এপ্রিল ০২, ২০২৪, ০৪:২৪ দুপুর
আপডেট: এপ্রিল ০২, ২০২৪, ০৪:২৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

দেশের মানুষের মধ্যে কোনো হাহাকার নেই জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বাংলাদেশ থেকে বিদেশে যে অর্থ পাচার হয়েছে তার বেশিরভাগ বিএনপির আমলে হয়েছে ।

একই সঙ্গে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে মানসিক ডাক্তারের শরণাপন্ন হওয়ার পরামর্শ দেন তিনি।

মঙ্গলবার (২ এপ্রিল) পররাষ্ট্র মন্ত্রণালয়ে অর্থ পাচার নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ অভিযোগ করেন মন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, পাচারকৃত অর্থ বেশিরভাগ হয়েছে বিএনপির আমলে। পরে যে হয়নি তা নয়, পরেও হয়েছে। সেগুলো নিয়ে নানা ইন্টারন্যাশনাল ল’ এবং কমপ্লিকেশন আছে। আমরা সেগুলো নিয়ে কাজ ক

‘দেশে দুর্ভিক্ষের শুধু পদধ্বনি নয়, দুর্ভিক্ষ বিরাজমান’ রিজভীর এমন বক্তব্যের জবাবে হাছান মাহমুদ বলেন, রিজভী সাহেবের বক্তব্য শুনে মনে হচ্ছে, ওনার মানসিক পরীক্ষা করা দরকার।

দেশে দুর্ভিক্ষ শুরু হয়েছে বা দুর্ভিক্ষ বিরাজ করছে; এটি রিজভী সাহেব যখন বলতে পেরেছেন তখন তার মানসিক সুস্থতা নিয়ে প্রশ্ন দেখা দেয়। দেশের মানুষ সবাই খেতে পারছে। ওনার মানসিক সুস্থতা পরীক্ষা করার জন্য আমি ড্যাবের ডাক্তারদের অনুরোধ জানাব।

তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের (তারেক রহমান) মানি লন্ডারিংয়ের বিরুদ্ধে বাংলাদেশে এসে এপিআই সাক্ষ্য দিয়ে গেছে এবং তার শাস্তি হয়েছে। খালেদা জিয়ার দ্বিতীয় পুত্র আরাফাত রহমানের পাচারকৃত টাকা সিঙ্গাপুর থেকে বাংলাদেশে ফেরত আনা হয়েছে।

তারা যখন ক্ষমতায় ছিল পরপর বাংলাদেশ পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। সেগুলো ঢাকার জন্য রিজভী সাহেব আবোল-তাবোল বলছেন।

বিএনপি নেতাদের মধ্যে সরকারের বিরুদ্ধে কথা বলার প্রতিযোগিতা চলছে বলেও মন্তব্য করেন মন্ত্রী।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS