ভিডিও

৪৪তম বিসিএসের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশিত, উত্তীর্ণ ১১,৭৩২

প্রকাশিত: এপ্রিল ০৩, ২০২৪, ০৬:১৭ বিকাল
আপডেট: এপ্রিল ০৪, ২০২৪, ০১:০০ দুপুর
আমাদেরকে ফলো করুন

এই বিসিএসের মাধ্যমে ২৫টি ক্যাডারে ১ হাজার ৭১০ জন কর্মকর্তাকে নিয়োগ দেওয়া হবে। চুয়াল্লিশতম বিসিএসের লিখিত পরীক্ষায় ১১ হাজার ৭৩২ জন উত্তীর্ণ হয়েছেন। আজ বুধবার (৩ এপ্রিল) বিকালে সরকারি কর্ম কমিশনের ওয়েবসাইটে এ পরীক্ষার ফল প্রকাশ করা হয়।

ফলাফল কমিশনের ওয়েবসাইটে (bpsc.gov.bd) পাওয়া যাচ্ছে। এছাড়া মোবাইলে PSC লিখে স্পেস দিয়ে 44 লিখে registration number লিখে 16222 নম্বরে এসএমএস করেও ফল জানা যাবে। আগামী ৮ মে থেকে ৪৪তম বিসিএসের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা নেওয়া হবে। এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে।

এই বিসিএসের মাধ্যমে ২৫টি ক্যাডারে ১ হাজার ৭১০ জন কর্মকর্তাকে নিয়োগ দেওয়া হবে। ২০২১ সালের ৩০ নভেম্বর ৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পরে ২০২২ সালের ২৭ মে দেশের আটটি বিভাগীয় শহরে প্রিলিমিনারি পরীক্ষা হয়।

এ পরীক্ষায় ৩ লাখ ৫০ হাজার ৭১৬ জন হাজার ২৬ জন প্রার্থী আবেদন করলেও পরীক্ষায় বসেছিলেন ২ লাখ ৭৬ হাজার ৭৬০ জন। অনুপস্থিত ছিলেন ২১ শতাংশ প্রার্থী। ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিলেন ১৫ হাজার ৭০৮ জন।

এই বিসিএসের মাধ্যমে সাধারণ ক্যাডারে ৪৪৯ জন, টেকনিক্যাল ক্যাডারে ৪৮৫ জন, সাধারণ কলেজের জন্য সাধারণ শিক্ষায় ৪০১ জন, শিক্ষক প্রশিক্ষণ কলেজের জন্য সাধারণ শিক্ষায় ২০ জন ও কারিগরি শিক্ষায় ৩৫৫ জন নিয়োগ পাবেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS