ভিডিও

নববর্ষের প্রতিজ্ঞা হোক আমরা শহরে আবর্জনা ফেলব না : ডিএনসিসি মেয়র

প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২৪, ০১:৫৪ দুপুর
আপডেট: এপ্রিল ১৪, ২০২৪, ০১:৫৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, নববর্ষের প্রতিজ্ঞা হোক আমরা কেউ ঢাকা শহরে ময়লা আবর্জনা না ফেলে। মনের আবর্জনাকে যদি আমরা মুছে ফেলতে পারি তাহলে শহরে আর কেউ আমরা আবর্জনা ফেলব না।

রোববার (১৪ এপ্রিল) দুপুরে গুলশান-২ এর বিচারপতি শাহাবুদ্দিন পার্কে পহেলা বৈশাখের নববর্ষ পালন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

গুলশান-বনানী-বারিধারা-উত্তরা অঞ্চলের শিল্পী ও নাগরিক সামাজিক উদ্যোগে ঢাকা উত্তর আয়োজনে 'অলি-গলির হালখাতা' নামে নববর্ষের অনুষ্ঠানটি আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম তার বক্তব্য শুরু করেন 'আগে কি সুন্দর দিন কাটাতাম' গানের লাইন উচ্চারণ করে।

তিনি বলেন, আমরা পাড়ায় পাড়ায় ছড়িয়ে দিতে চাই পহেলা বৈশাখের অনুষ্ঠান ও ঐতিহ্যকে। পাড়ায় পাড়ায় পহেলা বৈশাখের উৎসব হবে।

আগে মা-বাবা শবেবরাতের দিনে বলতেন হালুয়া নিয়ে যা রুটি নিয়ে যা। এখন কেউ আমরা হালুয়া রুটি নিতে যাই না, আমরা সবাই নিজের ঘরের মধ্যে মোবাইল নিয়ে ব্যস্ত থাকি। মোবাইল বাদ দিয়ে কিছুক্ষণের জন্য হলেও এ অনুষ্ঠানে যারা আসতে পেরেছেন তাদের সবাইকে ধন্যবাদ জানাই।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS