ভিডিও

বাংলাদেশকে লুটপাটের আখড়া বানানো হয়েছে : রিজভী

প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৪, ০৩:৪৮ দুপুর
আপডেট: এপ্রিল ২৭, ২০২৪, ০৯:৩১ রাত
আমাদেরকে ফলো করুন

বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগ সরকারের উন্নয়নের ভেলকিবাজিতে বাংলাদেশ এখন ডেথ ভ্যালি বা মৃত্যু উপত্যকায় পরিণত হয়েছে।

আজ শনিবার (২৭ এপ্রিল) রাজধানীর মিরপুরে পথচারীদের মাঝে খাবার পানি ও স্যালাইন বিতরণ কর্মসূচির উদ্বোধনকালে তিনি এ কথা বলেন। সারা দেশে চলমান তীব্র তাপদাহে কারণে নগরীর পথচারীদের জন্য সাত দিনব্যাপী এ কর্মসূচির আয়োজন করেছে ঢাকা মহানগর উত্তর বিএনপি।

রিজভী বলেন, অপরিকল্পিত নগরায়নের কারণে গাছপালা, বন-জঙ্গল উজাড় করে ফেলা হয়েছে। নদী-নালা, খাল-বিল ভরাট করে এবং তাপবিদ্যুৎ ও কয়লা বিদ্যুৎকেন্দ্র স্থাপন করে মানুষের জীবনকে সংকটে ফেলে দিয়েছে সরকার। বাংলাদেশকে এখন গ্যাস চেম্বারে পরিণত করা হয়েছে।

বিএনপি’র এই নেতা বলেন, কয়লা পুড়িয়ে তাপবিদ্যুৎকেন্দ্র স্থাপনের কারণে ফল গাছে এখন আর ফল ধরছে না। ঢাকার বাইরে ৫৩ শতাংশ জায়গায় বিদ্যুৎ নেই। পুকুর-ডোবা-জলাশয় ভরাট করছে আওয়ামী লীগের লোকজন। বাংলাদেশকে লুটপাটের আখড়া বানানো হয়েছে। ডলার সংকটে বিদেশ থেকে পণ্য আমদানি করতে পারছে না সরকার।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS