ভিডিও

সিভিল অ্যাভিয়েশনের শূন্যপদ পূরণে ব্যবস্থা গ্রহণের সুপারিশ

প্রকাশিত: মে ১৩, ২০২৪, ০৯:৫২ রাত
আপডেট: মে ১৩, ২০২৪, ০৯:৫২ রাত
আমাদেরকে ফলো করুন

সিভিল অ্যাভিয়েশনের যেসব পদ শূন্য রয়েছে তা পূরণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

সোমবার (১৩ মে) সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির তৃতীয় বৈঠকে এ সুপারিশ হয়।

 

কমিটির সভাপতি সাজ্জাদুল হাসানের সভাপতিত্বে বৈঠকে সদস্য মুহাম্মদ ফারুক খান, আনোয়ার হোসেন খান, মো. মহিউদ্দিন বাচ্চু, আশেক উল্লাহ রফিক, মাহমুদ হাসান, মো. খসরু চৌধুরী ও শামীমা হারুন অংশগ্রহণ করেন।

বৈঠকে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সার্বিক কার্যক্রম, অর্গানোগ্রাম অনুযায়ী জনবল কাঠামো, অনুমোদিত জনবল, শূন্য পদের বিবরণ ও নিয়োগ কার্যক্রম, প্রেষণে নিয়োজিত জনবল ও আউটসোর্সিং জনবল নিয়োগের বিধি-বিধান নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

 

সিভিল অ্যাভিয়েশনের যেসব পদ শূন্য রয়েছে তা পূরণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পাশাপাশি নিজস্ব জনবলের বাইরে যেসব জনবল রয়েছে তাদের কার্যক্রমের বিস্তারিত তথ্য প্রদানের সুপারিশ করা হয়।

এছাড়াও শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থার্ড টার্মিনাল পরিদর্শনের সিদ্ধান্ত নেয় কমিটি ।

কমিটি ভূসম্পত্তির বিবরণ, সম্পত্তি লিজের প্রক্রিয়া, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সম্প্রসারণ প্রকল্প বাস্তবায়ন অগ্রগতি, অভ্যন্তরীণ এয়ারপোর্টসমূহে সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষের সার্বিক কার্যাবলি নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

 

 

বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, সিভিল অ্যাভিয়েশনের চেয়ারম্যান, সংশ্লিষ্ট মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তা উপস্থিত ছিলেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS