ভিডিও

ডোনাল্ড লুর সফরের ওপর বিএনপি’র আন্দোলন নির্ভর করছে না : মির্জা ফখরুল

প্রকাশিত: মে ১৪, ২০২৪, ০৮:৩১ রাত
আপডেট: মে ১৪, ২০২৪, ০৮:৩১ রাত
আমাদেরকে ফলো করুন

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লুর সফরের ওপর বিএনপি’র আন্দোলন নির্ভর করছে না। আজ মঙ্গলবার (১৪ মে) সন্ধ্যায় রাজধানীর গুলশানে গণঅধিকার পরিষদ ও গণতান্ত্রিক বাম ঐক্যের সঙ্গে লিয়াজোঁ কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, বাংলাদেশের মানুষ কারও ওপর নির্ভর করে গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনবে, এটা আমরা মনে করি না। জনগণ নিজের শক্তিতে পায়ের ওপর ভর করে আগেও আন্দোলন করেছে, জনগণের শক্তিতেই আমরা আন্দোলন চালিয়ে যাব। তিনি বলেন, দেশের গণতন্ত্র ও নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে দেওয়া হয়েছে। রাজনৈতিক এবং অর্থনৈতিক সংকট সৃষ্টি করা হয়েছে।

এই সরকার বিনাম্যান্ডেটে গায়ের জোরে ক্ষমতা দখল করে আছে। তাদের বিরুদ্ধে বিরোধী দলগুলো দীর্ঘকাল ধরে সংগ্রাম ও লড়াই করে আসছে। সরকার দমননীতির চরম পর্যায়ে গিয়ে ডামি নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় বসেছে। আমরা জনগণের আকাঙ্ক্ষা বাস্তবায়নে ৩৩ দফা তুলে ধরেছিলাম। পরে এক দফা আন্দোলন করেছিলাম, যা ছিল নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন করা।

ফখরুল আরও বলেন, যে কোনো পরিবর্তনের জন্য সবচেয়ে বড় ভূমিকা পালন করে তরুণ এবং ছাত্রসমাজ। যারা গণঅধিকার পরিষদের নেতৃত্ব দিচ্ছেন, তারা ছাত্র রাজনীতি থেকে উঠে এসেছেন। বিভিন্ন আন্দোলনে তাদের ভূমিকা অত্যন্ত জোরাল ছিল। আগামী দিনের গণতান্ত্রিক আন্দোলনে তাদের ভূমিকা অক্ষুণ্ন রাখবেন বলে আমি আশাবাদী। জনগণকে সংঘবদ্ধ করার ক্ষেত্রেও তারা ইতিবাচক ভূমিকা রাখবেন।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS