ভিডিও

সিদ্ধেশ্বরী গার্লস কলেজ সরকারিকরণে দ্রুত পদক্ষেপ চায় সংসদীয় কমিটি

প্রকাশিত: মে ২৩, ২০২৪, ০৮:০৭ রাত
আপডেট: মে ২৩, ২০২৪, ০৮:০৭ রাত
আমাদেরকে ফলো করুন

রাজধানীর সিদ্ধেশ্বরী গার্লস কলেজকে সরকারি করতে দ্রুত পদক্ষেপ নেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এসময়ে কলেজটিতে কাজের সুবিধার্থে প্রেষণে একজন প্রিন্সিপাল নিয়োগের সুপারিশও করা হয়।

বৃহস্পতিবার (২৩ মে) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এমন সুপারিশ করা হয়। বৈঠক শেষে সংসদ সচিবালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। কমিটি শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে চলমান প্রকল্পগুলোর ঠিকাদারদের নির্ধারিত সময়ে কাজ শেষের বিষয়ে বিশেষ গুরুত্ব আরোপ করে বিলম্ব সৃষ্টিকারী ঠিকাদারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া, তাদের শাস্তি ও জরিমানার আওতায় আনা, প্রয়োজনে ঠিকাদার পরিবর্তন করার সুপারিশ করে।

জানা গেছে, বৈঠকে যেসব ঠিকাদার নির্ধারিত সময়ে কাজ শেষ করতে গড়িমসি করছে তাদের কালো তালিকাভুক্ত করার জন্য শিক্ষা প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলীকে কমিটির পক্ষ থেকে বলা হয়।

সংসদীয় কমিটির বৈঠকে দেশের ইংরেজি মাধ্যমের শিক্ষা প্রতিষ্ঠানে ইতিহাস বিকৃতি করে পড়ানো হচ্ছে বলেও অভিযোগ উঠে। বিষয়টিকে ষড়যন্ত্রমূলক উল্লেখ করে সংসদীয় কমিটির পক্ষ থেকে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি)বাংলাদেশ স্টাডিজ বই পড়ানোর সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি নুরুল ইসলাম নাহিদের সভাপতিত্বে বৈঠকে আরও অংশগ্রহণ করেন কমিটির সদস্য ও শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, প্রতিমন্ত্রী শামসুন নাহার, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আবদুল মজিদ, আহমদ হোসেন, বিপ্লব হাসান, আব্দুল মালেক সরকার এবং আজিজুল ইসলাম।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS