ভিডিও

সৌদি এয়ারলাইন্সের কেবিন ক্রু আটক, ২ কোটি টাকার সোনা জব্দ

প্রকাশিত: মে ২৯, ২০২৪, ১১:৫৭ দুপুর
আপডেট: মে ২৯, ২০২৪, ১২:৫৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় ২ কেজি সোনাসহ সৌদি এয়ারলাইন্সের এক কেবিন ক্রুকে আটক করা হয়েছে। জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই), এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এবং শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর যৌথভাবে অভিযান চালিয়ে তাকে আটক করে।

আটক ক্রেবিন ক্রুর নাম রোকেয়া খাতুন। ৪০ বছর বয়সী রোকেয়ার গ্রামের বাড়ি সিরাজগঞ্জে। তার কাছ থেকে যে পরিমাণ সোনা জব্দ করা হয়েছে, তার বাজারমূল্য আনুমানিক ২ কোটি টাকা বলে এপিবিএন এর অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক জানিয়েছেন। তিনি বলেন, রিয়াদ থেকে আসা সৌদি এয়ারলাইন্সের ওই (এসভি-৮০৪) ফ্লাইটটি সোমবার রাত ১টা ৪৫ মিনিটে ঢাকায় অবতরণ করার কথা ছিল। কিন্তু আবহাওয়া খারাপ থাকায় ফ্লাইটটি প্রথমে ভারতের হায়দ্রাবাদে অবতরণ করে। পরে সেখান থেকে মঙ্গলবার রাত ১০টা ৫ মিনিটে ঢাকায় আসে। ওই ফ্লাইটেই দায়িত্বে ছিলেন রোকেয়া।

“গোপন তথ্যের ভিত্তিতে তাকে বিমানবন্দরের কাস্টমস গ্রিন চ্যানেলে এনে তল্লাশি করা হয়। এসময় তার কাছে ১১টি সোনার বার, আটটি সোনার চুড়ি এবং একটি স্বর্নের চেইন পাওয়া যায়, যার আনুমানিক ওজন ১৯৭৯ গ্রাম।” রোকেয়ার বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে বলে এপিবিএনের এই কর্মকর্তা জানান।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS