ভিডিও

অর্থ আত্মসাৎ

অগ্রণী ব্যাংকের সহকারী মহাব্যবস্থাপকসহ ৭ জনের বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশিত: মে ২৯, ২০২৪, ০৭:০১ বিকাল
আপডেট: মে ২৯, ২০২৪, ০৮:৩৭ রাত
আমাদেরকে ফলো করুন

জমির জাল কাগজপত্র তৈরি করে ব্যাংকে দাখিল করে ২০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে অগ্রণী ব্যাংকের সহকারী মহাব্যবস্থাপকসহ ৭ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (২৯ মে) দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে গোপালগঞ্জে বাদী হয়ে মামলাটি দায়ের করেন সংস্থাটির সহকারী পরিচালক সোহরাব হোসেন। 

আসামিরা জালিয়াতির মাধ্যমে অগ্রণী ব্যাংকের গোপালগঞ্জ পৌর সুপার মার্কেট শাখা থেকে ২০ লাখ টাকা আত্মসাৎ করেছেন।

আসামিরা হলেন- গোপালগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের এম. এল. এস. এস মো. রেজাউল করিম, ব্যাংকের সহকারী মহাব্যবস্থাপক মো. শফিকুর রহমান, প্রিন্সিপাল অফিসার মো. মুজাহিদুল ইসলাম, বাস শ্রমিক মো. আরমান মোল্যা, পারভীন আক্তার, পাপিয়া বেগম ও আইনজীবী সৌরেন্দ্র নাথ মন্ডল।

মামলার এজাহারে বলা হয়, মেসার্স রেজাউল ট্রেডার্সের স্বত্বাধিকারী আসামি মো. রেজাউল করিম ইট, বালু ও মাটির ব্যবসার করতে বিগত ২০১২ সালে ১০ লাখ টাকা সিসি হাইপো : ঋণের জন্য ব্যবস্থাপক, অগ্রণী ব্যাংক পিএলসি, পৌর সুপার মার্কেট শাখা, গোপালগঞ্জ বরাবর আবেদন করেন। ওই শাখার তৎকালীন লোন অফিসার আসামি মো. মুজাহিদুল ইসলাম ও শাখা ব্যবস্থাপক আসামি মো. শফিকুর রহমান গ্রাহকের অনুকূলে ৮ লাখ সিসি হাইপো : ঋণ মঞ্জুরের সুপারিশ করেন।

অগ্রণী ব্যাংক পিএলসির আঞ্চলিক কার্যালয় গোপালগঞ্জে ঋণ প্রস্তাব প্রেরণ করা হলে ৭ লাখ টাকা ঋণ মঞ্জুর করা হয়। উক্ত অনুমোদনের বিপরীতে গ্রাহক কর্তৃক উপস্থাপিত ও ব্যাংক কর্মকর্তারা যাচাই করে গোপালগঞ্জ জেলার সদর থানাধীন ৭ শতাংশ জমি মর্টগেজ রেখে ঋণ বিতরণ করেন।

আসামিদের বিরুদ্ধে আত্মসাৎ করে দণ্ডবিধির ৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/ ১০৯ ধারা তৎসহ দুর্নীতি প্রতিরোধ আইন ১৯৪৭ এর ৫(২) ধারায় অভিযোগ আনা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS