ভিডিও

১৬ জেলায় বইছে মৃদু তাপপ্রবাহ

প্রকাশিত: জুন ০২, ২০২৪, ০২:০৯ দুপুর
আপডেট: জুন ০২, ২০২৪, ০২:০৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

ঘূর্ণিঝড় রিমালের প্রভাব কেটে যাওয়ায় সার দেশেই বেড়েছে গরম। ঢাকাসহ দেশের ১৬ জেলার ওপর দিয়ে বইছে মৃদু তাপপ্রবাহ। তবে ৪৮ ঘণ্টার মধ্যে সারা দেশেই তাপমাত্রা কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। 

আজ রোববার (২ জুন) আবহাওয়াবিদ মো. তরিফুর নেওয়াজ কবির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। আবহাওয়া অফিস জানিয়েছে, ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর, রাজশাহী, পাবনা, সিরাজগঞ্জ, রংপুর, মৌলভীবাজার, চাঁদপুর, নোয়াখালী, বাগেরহাট, যশোর, বরিশাল, পটুয়াখালী এবং ভোলা জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। তবে শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে তা কিছু কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এসময় সারা দেশে দিনের তাপমাত্রা কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানানো হয়েছে। এছাড়া সোমবার (৩ জুন) সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা কমতে পারে ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস। তবে পরদিন মঙ্গলবার (৪ জুন) দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

এদিকে আবহাওয়া অফিসের তথ্যানুযায়ী, তিন দিন সারা দেশেই ঝড়বৃষ্টির প্রবণতা রয়েছে। তবে বর্ধিত ৫ দিন দেশের উত্তরাঞ্চলে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির প্রবণতা কমতে পারে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS