ভিডিও

গরমের অস্বস্তি থাকবে আরও তিন দিন

প্রকাশিত: জুন ১১, ২০২৪, ০১:৫৫ দুপুর
আপডেট: জুন ১১, ২০২৪, ০১:৫৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

দেশের বিভিন্ন অঞ্চলে গরম পরিস্থিতি আরও দু’দিন অব্যাহত থাকতে পারে। এর সাথে অস্বস্তি থাকতে পারে তিন দিন। এমনটাই জানিয়েছে আবহাওয়া অফিস।

 আজ মঙ্গলবার (১১ জুন) আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। দেশের বিভিন্ন স্থানে কয়েক দিনের গরমে ওষ্ঠাগত প্রাণ-প্রকৃতি। চুয়াডাঙ্গায় সোমবার (১০ জুন) দেশের সর্বোচ্চ ৩৯.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অফিস। এদিন দেশের বেশ কিছু অঞ্চলেই তাপমাত্রা ছিল ৩৬ ডিগ্রি (তাপপ্রবাহ) সেলসিয়াসের ওপরে। আবহাওয়া অফিস বলছে, খুলনা বিভাগের ১০ জেলা এবং গোপলগঞ্জ, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, পাবনা ও পটুয়াখালী জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এ পরিস্থিতি মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টা অব্যাহত থাকতে পারে।

এ সময় সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এর পরের ২৪ ঘণ্টা তাপমাত্রা সামান্য বাড়তে পারে। এ দিন অতিরিক্ত আর্দ্রতার কারণে অস্বস্তি বিরাজ করতে পারে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS