ভিডিও

ঈদযাত্রায় বাড়তি ভাড়া আদায় করলে ব্যবস্থা

প্রকাশিত: জুন ১২, ২০২৪, ০৪:৪১ দুপুর
আপডেট: জুন ১২, ২০২৪, ০৪:৪১ দুপুর
আমাদেরকে ফলো করুন

ঈদুল আজহায় যাত্রীদের কাছ থেকে কোনো পরিবহন যদি বাড়তি ভাড়া আদায় করে, তবে সেই পরিবহনের মালিক ও সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন, দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান।  

বুধবার (১২ জুন) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ হুঁশিয়ারি দেন মুনিবুর রহমান।


প্রতি ঈদে যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায় করা হয়, এ বিষয়ে পুলিশ কী ব্যবস্থা নিয়েছে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মো. মুনিবুর রহমান বলেন, আপনারা জানেন, প্রতিটি বাস টার্মিনালে সার্ভিলেন্স টিম রয়েছে। সেখানে পুলিশের প্রতিনিধি, বিআরটিএ প্রতিনিধি, সিটি করপোরেশনের প্রতিনিধি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকেন।  

তিনি বলেন, তালিকা অনুযায়ী ভাড়া আদায় হচ্ছে কি না, ভাড়া দুই থেকে তিন গুণ বেশি আদায় করা হচ্ছে কি না, অথবা বাড়তি ভাড়া নেওয়া হচ্ছে কি না, এসব দেখভালের জন্য সার্ভিলেন্স টিম আছে। পাশাপাশি ভ্রাম্যমাণ আদালত থাকেন। অযাচিতভাবে ভাড়া আদায় করা হয়, এমন অভিযোগ এলে কর্তৃপক্ষ ব্যবস্থা নেয়। নিয়মের ব্যত্যয় ঘটলে সার্ভিলেন্স টিম প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

ঈদের সময় লোকাল বাসগুলো যাত্রী নিয়ে ঢাকার বাইরে যাচ্ছে, এ বিষয়ে পুলিশ কী ব্যবস্থা নেবে- এমন প্রশ্নের জবাবে ডিএমপির এ অতিরিক্ত কমিশনার বলেন, ঈদের সময় কোনো লোকাল বাস যাত্রী নিয়ে ঢাকার বাইরে গেলে তাদের বিরুদ্ধে ভিডিও মামলা হবে। এর ভিত্তিতে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। রুট পারমিট ও ফিটনেসবিহীন গাড়ি শনাক্ত হলে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা নেওয়া হবে।  

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS