ভিডিও

প্রথম পরীক্ষায়ই গোল্ডেন প্লাস পেয়েছি, এবারও পাব: রেলমন্ত্রী

প্রকাশিত: জুন ১৩, ২০২৪, ০৬:৫১ বিকাল
আপডেট: জুন ১৩, ২০২৪, ০৯:০১ রাত
আমাদেরকে ফলো করুন

গেল ঈদুল ফিতরে ট্রেনযাত্রায় সফলতার কথা দাবি করে রেলমন্ত্রী জিল্লুল হাকিম বলেছেন, প্রথম পরীক্ষায়ই গোল্ডেন প্লাস পেয়েছেন। এবারের ঈদুল আজহায়ও একই ফল পেতে চান তিনি।

ঈদুল আজহা উপলক্ষে বৃহস্পতিবার (১৩ জুন) রাজধানীর কমলাপুর রেলস্টেশনে ট্রেনের পদযাত্রার পরিস্থিতি তদারকি করতে এসে সাংবাদিকদের তিনি এসব কথা জানান।

মন্ত্রী বলেন, ‘ঈদুল ফিতরের সময়ও সফলতার সঙ্গে যাত্রীদের গন্তব্যে পৌঁছাতে পেরেছি। নির্বিঘ্নে তাদের ফেরত আসার ব্যবস্থাও করেছি। বিভিন্ন নিরাপত্তা সংস্থা এবং রেলের সংশ্লিষ্ট সবার সহায়তায় আমরা সফল হয়েছি। গতবার আমাকে অনেকে ফোন করে বলেছে, আমি গোল্ডেন প্লাস পেয়েছি।’

এবারও সবাই যেন নিরাপদ ও নির্বিঘ্নে বাড়ি যেতে পারে সেই চেষ্টা করছেন বলেও জানান তিনি। ট্রেনের সিডিউল বিপর্যয়ের বিষয়ে জিল্লুল হাকিম বলেন, ‘আজ সকাল থেকে প্রায় ৩০টা ট্রেন সময়মতো ছেড়েছে। দুয়েকটি সিডিউল বিপর্যয়ের ঘটনা ঘটেছে। তবে এবারের যাত্রা যেন গতবারের চেয়ে ভালো হয় এটাই প্রত্যাশা।’
 
এদিকে, মন্ত্রী যখন সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন তখন বাজে ৪টা ৩৫ মিনিট। ঠিক সেই সময় বোর্ডে দেখা যাচ্ছে, রাজশাহীগামী সিল্ক সিটি দুপুর ২টা ৪০ মিনিটে ছাড়ার কথা থাকলেও স্টেশন ত্যাগ করেনি।
 
দেওয়ানগঞ্জগামী জামালপুর কমিউটার বিকেল ৩টা ৪০ মিনিটে ছাড়ার কথা থাকলেও স্টেশনেই দেখা যায়। এছাড়া সকাল থেকে বেশ কয়েকটি ট্রেনের সিডিউল বিপর্যয়ের ঘটনা ঘটেছে বলেও অভিযোগ পাওয়া গেছে। এ অবস্থায় প্রশ্ন থাকে, ট্রেনে ঈদযাত্রা নিয়ে এবারও কি গোল্ডেন পাবেন মন্ত্রী?
 
এ বিষয়ে জানতে চাইলে রেলমন্ত্রী বলেন, ‘অনেক লম্বা দূরত্ব এবং রেল ক্রসিংয়ের কারণে অনেক সময় দেরি হয়। আমরা চেষ্টা করছি যেন সবগুলো ট্রেন সময়মতো স্টেশন ছাড়তে পারে। দুয়েকটা বিপর্যয় হলে গোল্ডেন মিস যাবে না। এবারও আমি গোল্ডেন পাবো।’
 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS