ভিডিও

বঙ্গবন্ধু সেতুতে সর্বোচ্চ টোল আদায়ের নতুন রেকর্ড

প্রকাশিত: জুন ১৫, ২০২৪, ১২:১৫ দুপুর
আপডেট: জুন ১৫, ২০২৪, ০২:৩২ দুপুর
আমাদেরকে ফলো করুন

ঈদযাত্রায় এবছর ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক দিয়ে সর্বোচ্চ সংখ্যক যানবাহন পারাপার হওয়ায় বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ে নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। গত ২৪ ঘণ্টায় সেতু দিয়ে যানবাহন পারাপার হয়েছে ৫৩ হাজার ৭০৮টি। এর বিপরীতে টোল আদায় হয়েছে ৩ কোটি ৮০ লাখ ৬৩ হাজার ৪০০ টাকা এটি সেতুতে সর্বোচ্চ টোল আদায়ের হার বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এর আগে ২০২৩ সালে ঈদযাত্রায় ২৭ জুন রাত ১২টার পর হতে ২৮ জুন রাত ১২টা পর্যন্ত সেতুর ওপর দিয়ে পারাপার হয়েছিল ৫৫ হাজার ৪৮৮টি যানবাহন। বিপরীতে সেতুতে টোল আদায় হয়েছিল ৩ কোটি ৫৮ লাখ ৪০ হাজার ২০০ টাকা।

সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (১৩ জুন) রাত ১২টার পর হতে শুক্রবার (১৪ জুন) রাত ১২টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দিয়ে ২৪ ঘণ্টায় ৫৩ হাজার ৭০৮টি যানবাহন পারাপারে টোল আদায় হয়েছে ৩ কোটি ৮০ লাখ ৬৩ হাজার ৪০০ টাকা। এর মধ্যে সেতুপূর্ব টোলপ্লাজা পার হয়ে উত্তরবঙ্গে গিয়েছে ৩৩ হাজার ২৫টি। এতে টোল আদায় হয়েছে ২ কোটি ৬ লাখ ৪০হাজার টাকা এবং পশ্চিম টোলপ্লাজা পার হয়ে ঢাকায় গিয়েছে ২০ হাজার ৬৮৩টি পরিবহন। এতে পশ্চিম টোলপ্লাজায় টোল আদায় হয়েছে ১ কোটি ৭৪ লাখ ২৩ হাজার ৪০০ টাকা। সেতুতে ২৪ ঘণ্টায় যাত্রীবাহী বাস পারাপার হয়েছে ১২ হাজার ৮৭১টি, ট্রাক ১০ হাজার ৭৬০টি, ছোট-বড় পরিবহন ১৯ হাজার ৮৭২টি এবং মোটরসাইকেল পার হয়েছে ১০ হাজার ১০৫টি। 

বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল বলেন, সর্বোচ্চ সেতুতে টোল আদায়ে রেকর্ড সৃষ্টি হয়েছে। ঈদযাত্রার আরও দুই দিন সেতুতে টোল আদায় হবে। মহাসড়ক যানজটমুক্ত রাখার লক্ষ্যে বঙ্গবন্ধু সেতুর পূর্ব ও পশ্চিম উভয় অংশে ৯টি করে মোট ১৮টি টোল বুথ স্থাপনসহ মোটরসাইকেল থেকে টোল আদায়ের জন্য ৪টি অতিরিক্ত বুথ স্থাপন করা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS