ভিডিও

নতুন সময়সূচিতে চলছে মেট্রোরেল

ছুটি শেষে নতুন নিয়মে শুরু অফিস-আদালত

প্রকাশিত: জুন ১৯, ২০২৪, ১০:১৯ রাত
আপডেট: জুন ১৯, ২০২৪, ১০:১৯ রাত
আমাদেরকে ফলো করুন

ঈদের ছুটি শেষে বুধবার খুলেছে সরকারি অফিস। এদিন থেকে দেশের সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত অফিস চলছে নতুন সময়সূচি অনুযায়ী সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। 
ছুটিতে যারা দূর-দূরান্তে প্রিয়জনের সঙ্গে ঈদ উদযাপনে গিয়েছেন তারা অনেকেই মঙ্গলবারের মধ্যেই কর্মস্থলে ফিরেছেন। বুধবার থেকে শুরু করেছেন অফিস। ঈদের পরে প্রথম কর্মদিবসে সচিবালয়সহ সরকারি অফিসগুলোতে ঈদের আমেজ রয়েছে। উপস্থিতিও কিছুটা কম। 
সচিবালয় ঘুরে দেখা গেছে, অধিকাংশ কর্মকর্তাই ছুটি কাটাচ্ছেন। যারা এসেছেন একে অন্যের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করছেন। অনেকে বাড়তি দুইদিন ছুটি নেওয়ায় ধারণা করা হচ্ছে, বুধ ও বৃহস্পতিবার অনেকটাই ঢিলেঢালা থাকবে সচিবালয়। আগামী রোববার থেকে পুরোদমে শুরু হবে অফিস। 
ঈদের আগে গত বৃহস্পতিবার ছিল সরকারি কর্মকর্তা-কর্মচারীদের শেষ কর্মদিবস। ঈদ ঘিরে গত ১৪ জুন থেকে শুরু হয়েছিল টানা পাঁচদিনের ছুটি। 
নতুন সময়সূচিতে চলছে মেট্রোরেল : পূর্ব ঘোষণা অনুযায়ী বুধবার সকাল থেকে পূর্বঘোষিত নতুন সময়সূচি অনুযায়ী মেট্রোরেল চলাচল করছে। সরকার নির্ধারিত নতুন অফিসের সময়সূচির সঙ্গে সমন্বয় করে নতুন সূচিতে মেট্রোর চলাচল শুরু হয়েছে। 
ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক নতুন সময়সূচি সম্পর্কে জানিয়েছেন, গত ৬ জুন সরকার থেকে অফিসের সময়সূচি সকাল ৯ থেকে বিকেল ৫টা পর্যন্ত করা হয়েছে। সেজন্য মেট্রোরেল চলাচলের জন্যও নতুন সময়সূচি নির্ধারণ করা হয়েছে। 
সে অনুযায়ী, উত্তরা উত্তর থেকে থেকে মতিঝিল পর্যন্ত সকাল ৭টা ১০ মিনিট থেকে সকাল ৭টা ৩০ মিনিট পর্যন্ত আগের মতো স্পেশাল অফ পিক থাকবে। এই সময় হেডওয়ে (দুটি ট্রেন চলাচলের মধ্যে সময়ের পার্থক্য) হবে ১০ মিনিট। আর সকাল ৭টা ৩১ মিনিট থেকে বেলা ১১টা ৩৬ মিনিট পর্যন্ত পিক আওয়ার। এই সময় হেডওয়ে হবে ৮ মিনিট। বেলা ১১টা ৩৭ মিনিট থেকে দুপুর ২টা ২৪ মিনিট পর্যন্ত অফ পিক আওয়ার। এসময় হেডওয়ে হবে ১২ মিনিট। 
আবার দুপুর ২টা ২৫ মিনিট থেকে রাত ৮টা ৩২ মিনিট পর্যন্ত পিক আওয়ার। এ সময় হেডওয়ে হবে ৮ মিনিট। রাত ৮টা ৩৩ মিনিট থেকে রাত ৯টা পর্যন্ত স্পেশাল অফ পিক। এই সময় মেট্রোরেলের হেডওয়ে হবে ১০ মিনিট। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS