ভিডিও

ছাগল নিয়ে প্রশ্ন এড়িয়ে গেলেন এনবিআর চেয়ারম্যান

ইফাতের বাবা এনবিআরের মতিউর : দাবী এমপি নিজাম হাজারীর

প্রকাশিত: জুন ২০, ২০২৪, ১০:৩৩ রাত
আপডেট: জুন ২১, ২০২৪, ১২:২২ রাত
আমাদেরকে ফলো করুন

সাদিক অ্যাগ্রোর ছাগলকান্ডে সমালোচনার তুঙ্গে থাকা যুবক মুশফিকুর রহমান ইফাত রাজস্ব কর্মকর্তা মতিউর রহমানেরই ছেলে বলে জানিয়েছেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। তিনি বলেছেন, ইফাত তার মামাতো বোনের সন্তান। আর মতিউর রহমানই তার বাবা। ড. মো. মতিউর রহমান তিনি জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কাস্টমস, এক্সাসাইজ ও ভ্যাট আপীলাত ট্রাইবুনাল প্রেসিডেন্ট। ইফাত তাকে বাবা বলে পরিচয় দিলেও তিনি বিষয়টি অস্বীকার করছেন। ইফাতকে ছেলে বলে পরিচয় দিতে চাচ্ছেন না।

এ অবস্থায় ১৫ লাখ টাকার ছাগল ১২ লাখে কিনে আলোচনা-সমালোচনা সৃষ্টিকারী ইফাতের পিতৃপরিচয় নিয়ে প্রশ্ন ওঠে। সামাজিক যোগাযোগমাধ্যমে নানাজন নানাভাবে বিষয়টি নিয়ে আলোচনা করছেন। কেউ কেউ ট্রল করছেন।

এ পরিস্থিতিতে ইফাতের বিষয়ে মুখ খোলেন  ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী।  বৃহস্পতিবার  বলেন, ‘আমি যা বলছি তা-ই সত্য। ইফাত আমার মামাতো বোন শাম্মী আক্তার শিবুর সন্তান। আর মতিউর রহমানই ইফাতের বাবা। ইফাত এনবিআর সদস্য মতিউর রহমানের দ্বিতীয় পক্ষের ছেলে। এ সংসারে তিন ছেলে মেয়ে। এক মেয়ে কানাডায় থাকে। ইফাত মাকে নিয়ে ধানমন্ডির বাসায় থাকেন বলে জানি। আমার মামাতো বোনের বাড়ি ফেনীর সোনাগাজীতে। মতিউর রহমান নিয়মিত দ্বিতীয় স্ত্রীর নানা পারিবারিক অনুষ্ঠানে অংশ নেন। কিন্তু এখন তিনি কেন তার সন্তানকে অস্বীকার করছেন, তা আমার জানা নেই। তিনি নিজেই এ বিষয়ে ভালো বলতে পারবেন। তবে ধারণা করছি, রাগ করে মতিউর রহমান ইফাতের সঙ্গে সম্পর্ক অস্বীকার করেছেন।

এর আগে বুধবার মতিউর রহমান বলেন, ছাগলকান্ডে ভাইরাল হওয়া ওই ছেলেকে আমি চিনি না। সে আমার সন্তান নয়। আমার নাম জড়ানোয় আমি এবং আমার পরিবার অনেক বিব্রত। ওই ছেলে আমার আত্মীয় বা পরিচিতও নয়। আমার এক ছেলে; নাম তৌফিকুর রহমান। আমি আনুষ্ঠানিকভাবে এসব অপপ্রচারের প্রতিবাদ করব।

ফেসবুকে ট্রোল : ইফতের ছাগল কেনা, তার বাবার পরিচয় ও ফেসবুকে তার আইডিতে নানা দামের গাড়ির সঙ্গে ছবি নিয়ে আলোচনা-সমালোচনা বেড়ে চলেছে। ‘একটি ছাগল, সারা জীবনের কান্না’ লিখে ফেসবুকে পোস্ট করেছেন অনেকে। একজন লিখেছেন- ‘কী এক জামানা এলো, একটি ভুলে বাবা তার সন্তানকে অস্বীকার করে। সম্পর্ক বদলে গেল একটি ভুলে। ’

আরেকজন লিখেছেন, কোটি টাকার বাগান খাইলো লাখ টাকার ছাগলে।

অপর একজন লিখেছেন, ইফাত মতির পোলা নাকি মতি ইফাতের বাপ- সেইটা নিয়ে ধুয়া উঠায়া ফালাইতাসে মানুষ। ওই দিকে রাফি ইকবাইল্লারে গাইলায়, ইকবাইল্লা রাফিরে গাইলায়। এই দুই তুফানে জুজু ধরসে। এখন আমার প্রশ্ন হইলো ইফাত পোলাডা আসলে কোন বাবার?

ছাগল নিয়ে প্রশ্ন এড়িয়ে গেলেন এনবিআর চেয়ারম্যান :  বৃহস্পতিবার জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমকে ইফাতের বাবা ও ছাগল বিষয়ে প্রশ্ন করা হলে তিনি তা এড়িয়ে যান। তিনি বলেন, ‘এটা কোনো প্রশ্ন নয়। এ নিয়ে কোনো প্রশ্নের জবাব দেবো না।’

রাজধানীর কারওয়ানবাজারে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ভবনে এক সেমিনার শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন এনবিআর চেয়ারম্যান। ‘বাংলাদেশের বাণিজ্য নীতির বিবর্তন, বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ নির্দেশনা’ নিয়ে এ সেমিনার আয়োজন করা হয়। সেমিনার শেষে এক সাংবাদিক ছাগল নিয়ে প্রশ্ন করলে এনবিআর চেয়ারম্যান বলেন, ‘কারও প্রশ্নের উত্তর দেবো না। এটা কোনো প্রশ্ন না।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS