ভিডিও

‘শুধু আইন প্রণয়নের মধ্যে সংসদ সদস্যদের কাজ সীমাবদ্ধ নয়’

প্রকাশিত: জুন ২২, ২০২৪, ০৭:১০ বিকাল
আপডেট: জুন ২২, ২০২৪, ০৭:১০ বিকাল
আমাদেরকে ফলো করুন

সংসদ সদস্যদের কাজের পরিধি শুধুমাত্র আইন প্রণয়নের মধ্যে সীমাবদ্ধ নয় বলে জানিয়েছেন, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। শনিবার (২২ জুন) তিনি জাতীয় সংসদ ভবনে বাংলাদেশ ইনস্টিটিউট অব পার্লামেন্টারি স্টাডিজ (বিআইপিএস) এর বাজেট হেল্প ডেস্ক পরিদর্শন করেন। এরপর তিনি অনুষ্ঠানে অংশ নেন।

প্রধান অতিথির বক্তব্যে শিরীন শারমিন চৌধুরী বলেন, বাংলাদেশ ইনস্টিটিউট অব পার্লামেন্টারি স্টাডিজ (বিআইপিএস) ২০০১ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগ্রহ ও দিকনির্দেশনায় আইনের মাধ্যমে প্রতিষ্ঠিত হয়েছিল। বিআইপিএস এর মাধ্যমে রূপকল্প ২০৪১, ডেল্টা প্ল্যান ২১০০ সহ প্রধানমন্ত্রীর বিভিন্ন ভিশন সম্পর্কে আলোচনা  করা যেতে পারে।

স্পিকার আরও বলেন, বাজেট হেল্প ডেস্ক সংসদ সদস্যদের চাহিদামত দ্রুততম সময়ে বাজেট সম্পর্কিত বিভিন্ন তথ্য-উপাত্ত সরবরাহ করে আসছে। বাজেট হেল্প ডেস্ক থেকে প্রয়োজনীয় তথ্য-উপাত্ত গ্রহণ করে সংসদ সদস্যগণ বাজেটের উপর গঠনমূলক ও প্রাণবন্ত আলোচনায় সক্ষম হচ্ছেন।

এ সময় জাতীয় সংসদ সচিবালয়ের যুগ্ম-সচিব এ কে এম জি কিবরিয়া মজুমদারের সঞ্চালনায় বাজেট হেল্প ডেস্ক বিষয়ক উপস্থাপনা করেন অতিরিক্ত সচিব এম এ কামাল বিল্লাহ। বিশেষ অতিথি হিসেবে আইনমন্ত্রী আনিসুল হক এমপি বক্তব্য দেন। প্রশ্নোত্তর পর্ব মডারেট করেন জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব কে এম আব্দুস সালাম।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS