ভিডিও

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উল্লেখযোগ্য অর্থনৈতিক অগ্রগতি করেছে : ভারতের রাষ্ট্রপতি 

প্রকাশিত: জুন ২২, ২০২৪, ১০:৫৪ রাত
আপডেট: জুন ২২, ২০২৪, ১১:৫৭ রাত
আমাদেরকে ফলো করুন

ভারতের রাষ্ট্রপতি শ্রীমতি দ্রৌপদী মুর্মু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উল্লেখযোগ্যভাবে অর্থনৈতিক অগ্রগতি করেছে।
শনিবার ভারতের রাষ্ট্রপতির এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রপতি ভবনে ভারতীয় শ্রীমতি দ্রৌপদী মুর্মুর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় ভারতীয় রাষ্ট্রপতি এ মন্তব্য করেন।
এদিকে, নয়াদিল্লিতে ভারতের উপ-রাষ্ট্রপতি জাগদ্বীপ ধনখাড়ের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌজন্য সাক্ষাৎ করেন। 
ভারতের রাষ্ট্রপতি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উল্লেখযোগ্য অর্থনৈতিক অগ্রগতি করেছে। রাষ্ট্রপতি উল্লেখ করেন যে, ভারত ও বাংলাদেশ বিভিন্ন ক্ষেত্রে তাদের সহযোগিতা জোরদার করার জন্য দ্রুত এগিয়ে যাচ্ছে এবং নতুন খাতেও প্রবেশ করছে। ভারতীয় রাষ্ট্রপতি আত্মবিশ্বাস ব্যক্ত করেছেন যে, এটি ভারত-বাংলাদেশ সম্পর্কের ভবিষ্যত গতিপথ নির্ধারণ করবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি আরও বলেন, নতুন সরকারের শপথগ্রহণ অনুষ্ঠানের মাত্র কয়েকদিন পর আবারও তার সঙ্গে দেখা করে তিনি আনন্দিত।
ভারতীয় রাষ্ট্রপতি বলেন, এ নিয়মিত আলাপচারিতা ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধের যাত্রার সাথে শুরু হওয়া বন্ধুত্ব ও সহযোগিতার স্থায়ী চেতনাকে প্রতিফলিত করে। একটি উষ্ণ এবং সৌহার্দ্যপূর্ণ কথোপকথনের সময়, দুই নেতা অর্থনৈতিক সম্পর্ক, উন্নয়ন অংশীদারিত্ব, প্রতিরক্ষা সহযোগিতা, জ্বালানি নিরাপত্তা এবং সংযোগসহ সমস্ত বিষয় জুড়ে সম্পর্ক বাড়ানোর জন্য একসাথে কাজ করতে সম্মত হন বিবৃতিতে যোগ করা হয়েছে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS