ভিডিও

আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশ আজ অনন্য  উচ্চতায়- খাদ্যমন্ত্রী

প্রকাশিত: জুন ২৩, ২০২৪, ০৬:০৩ বিকাল
আপডেট: জুন ২৩, ২০২৪, ০৬:১১ বিকাল
আমাদেরকে ফলো করুন

নওগাঁ প্রতিনিধি:  আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের হাত ধরে উন্নয়ন-অর্জনে বাংলাদেশ আজ অনন্য উচ্চতায় বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তরুণ প্রজন্মকে বাংলাদেশ আওয়ামী লীগের ইতিহাস ঐতিহ্য সম্পর্কে জানাতে দেশের জন্মের ইতিহাস, তলাবিহীন ঝুড়ি থেকে মধ্যম আয়ের দেশে উত্তরণের ইতিহাস তুলে ধরার উদ্যোগ নেওয়া হয়েছে। রোববার বেলা ১১টায় নওগাঁ জেলা আওয়ামী লীগের কার্যালয়ে আওয়ামী লীগের প্রতিষ্ঠার ৭৫ বছর পূর্তি উদযাপন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠান শেষে গণমাধ্যম কর্মীদের প্রশ্নে তিনি এ কথা বলেন।
খাদ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ দেশের স্বাধীনতা অর্জন থেকে শুরু করে সকল বৃহৎ অর্জনের ক্ষেত্রে সফলতার সাথে নেতৃত্ব দিয়েছে। দেশের সবচেয়ে প্রাচীন এই রাজনৈতিক দলটির সবচেয়ে বড় অর্জন হচ্ছে দেশের স্বাধীনতা অর্জন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়েছে। আওয়ামী লীগ মানে বাংলাদেশ, বঙ্গবন্ধু ও জয়বাংলা।
খাদ্যমন্ত্রী আরো বলেন, আওয়ামী লীগ সরকারের নজিরবিহীন ব্যাপক উন্নয়নের মধ্যে রয়েছে- নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ, কর্নফুলী ট্যানেল নির্মাণ, রুপপুর পারমাণবিক কেন্দ্র নির্মাণ ও মেট্রোরেল নির্মাণ। এ ছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পারিচালিত এ সরকারের ‘দেশে একটি পরিবারও গৃহহীন থাকবে না’ চ্যালেঞ্জ মোকাবিলায় সারাদেশে কয়েক লাখ গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা সরকারের আরেকটি বড় অর্জন। সরকারের অর্জনের আরেকটি বড় অধ্যায় হচ্ছে কৃষি ক্ষেত্রে উন্নয়ন। বর্তমানে বাংলাদেশ খাদ্যশস্য উৎপাদন, মৎস্য উৎপাদন, সবজি উৎপাদনে, গবাদিপশু চাহিদার চেয়ে উদ্বৃত্ত উৎপাদন কৃষি বান্ধব আওয়ামী লীগ সরকারের বড় অর্জন।
শোভাযাত্রায় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য আব্দুল মালেক, সহ সভাপতি সাবেক সংসদ সদস্য বেগম শাহিন মনোয়ারা হক, সহ সভাপতি এম এ খালেক, যুগ্ম সাধারণ সম্পাদক জাভেদ জাহাঙ্গীর সোহেল, বিভাস মজুমদার গোপাল, নওগাঁ-৪ (মান্দা) আসনের সংসদ সদস্য ব্রহানী সুলতান মামুদ গামা, নওগাঁ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেলসহ আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।  শোভাযাত্রার আগে ৭৫ বছর পূর্তি উদযাপন উপলক্ষে কেক কাটা ও দোয়া অনুষ্ঠিত হয়।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS