ভিডিও

আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে উপস্থিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রকাশিত: জুন ২৩, ২০২৪, ০৬:২৪ বিকাল
আপডেট: জুন ২৩, ২০২৪, ০৬:২৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত আলোচনা সভার মঞ্চে উপস্থিত হয়েছেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার বিকাল সাড়ে ৩টার পরপর তিনি সমাবেশস্থলে পৌঁছে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের উত্তোলন করেন দলীয় পতাকা।

এরপর পায়রা অবমুক্ত করে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভার উদ্বোধন করেন শেখ হাসিনা। বিকাল পৌনে ৪টার দিকে তিনি সভাপতি হিসেবে মঞ্চে আসনগ্রহণ করেন।

তার আগে মঞ্চে উঠে প্রধানমন্ত্রী হাত নেড়ে উপস্থিত নেতাকর্মীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান। নেতাকর্মীরাও বাঁধভাঙা উচ্ছ্বাসে দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছার জবাব দেন।

সংসদের বিরোধী দলীয় নেতা জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের ছাড়াও জাসদ সভাপতি হাসানুল হক ইনু, সাধারণ সম্পাদক শিরিন আখতার, ওয়াকার্স পাটির সভাপতি রাশেদ খান মেনন, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারীসহ ১৪ দলের নেতাদের অতিথি গ্যালারিতে উপস্থিত আছেন।

১৯৪৯ সালের ২৩ জুন প্রতিষ্ঠা পাওয়া আওয়ামী লীগের নেতৃত্বেই ১৯৭১ সালে স্বাধীনতা পায় বাংলাদেশ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া এ দলে এখন নেতৃত্ব দিচ্ছেন তার মেয়ে শেখ হাসিনা, যিনি টানা চার মেয়াদে সরকার পরিচালনা করছেন।

সারা দেশে তৃণমূল পর্যায় পর্যন্ত তিন দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মাধ্যমে ব্যাপক জাঁকজমক ও উৎসবমুখর পরিবেশে আওয়ামী লীগ তাদের ‘প্লাটিনাম জুবিলি’ উদযাপন করছে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোহরাওয়ার্দী উদ্যানের আলোচনাসভার শিরোনাম দেওয়া হয়েছে ‘গৌরবময় পথ চলার ৭৫ বছরে আওয়ামী লীগ, সংগ্রাম সংকল্প সতত শপথে জনগণের সাথে’।

সমাবেশের জন্য সোহরাওয়ার্দী উদ্যানের ফটকগুলো বেলা সাড়ে ১১টায় খুলে দেওয়া হয়। এরপর থেকে আওয়ামী লীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উদ্যানে জড়ো হতে শুরু করেন।

দলের শীর্ষ নেতাদের মধ্যে সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, আব্দুর রাজ্জাক, শাজাহান খান, মোস্তফা জালাল মহিউদ্দিন, জাহাঙ্গীর কবির নানক, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম, সিমিন হোসেন রিমি, এ এইচ এম খায়রুজাজামান লিটন, সৈয়দা জেবুন্নেছা হক মঞ্চে রয়েছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS