ভিডিও

 সড়কে ঝরল অধ্যাপকসহ ৮ প্রাণ

প্রকাশিত: জুন ২৩, ২০২৪, ০৯:৫০ রাত
আপডেট: জুন ২৪, ২০২৪, ১২:৩০ রাত
আমাদেরকে ফলো করুন

করতোয়া ডেস্ক: সারাদেশে সড়ক দুর্ঘটনায় অধ্যাপকসহ  ৮ জন নিহত হয়েছ্।ে প্রতিনিধিদের পাঠানো খবর।

কাহালু (বগুড়া) :কাহালুতে ঢাকা থেকে ছেড়ে আসা অজ্ঞাতনামা একটি চলন্ত নাইট কোচের ধাক্কায় সৈকত আহম্মেদ ওরফে টুনু (২২) ও রতœা বেগম (৩৫)নামের দু’জন ঘটনাস্থলেই মারা গেছে। ঘটনাটি ঘটেছে রোববার সকাল আনুমানিক ৭টার দিকে বগুড়া-সান্তাহার সড়কের কাহালু উপজেলার নারহট্ট ইউনিয়নের বিবিরপুকুর নামক বাসস্ট্যান্ড এলাকায়। নিহত সৈকত আহম্মেদ টুনু উপজেলার নারহট্ট ইউনিয়নের লোহাজাল মধ্যপাড়া গ্রামের খোদা বক্সের ছেলে এবং রতœা বেগম একই গ্রামের মৃত ওয়াজেদ আলীর মেয়ে। রতœার স্বামীর বাড়ী বগুড়া জেলার গাবতলী উপজেলার উনচুর্কী গ্রামে। তার স্বামীর নাম মো.জাহিদুর রহমান।

জানা গেছে, রতœা তার বাবার রাড়ি লোহাজাল গ্রামে ঈদ করতে এসেছিল।সকালে সে স্বামীর বাড়ি যাবার সময় বিবিরপুকুর বাজারের মজিবর রহমান ওরফে মুক্তারের চাতালের সামনে বগুড়া-সান্তাহার হাইওয়ে সড়কের পাশে দাঁড়িয়ে ছিল। একই সময় সৈকত বাড়ি থেকে গাভীর দুধ বিক্রি করার জন্য বিবিরপুকুর বাজারে আসে। রতœা ও সৈকতের বাড়ি একই গ্রামে হওয়ায় তারা দু’জন চাতালের সামনে হাইওয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে কথা বলছিল। এমন সময়ে ঢাকা থেকে ছেড়ে আসা সান্তাহার অভিমুখী অজ্ঞাতনামা একটি চলন্ত নাইট কোচ দু’জনকে ধাক্কা দিলে পাশে থাকা একটি বটগাছের সাথে আবারো ধাক্কা খেয়ে গুরুতর জখম হয়ে ঘটনাস্থলে দু’জনই  মারা যায়। কাহালু থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় কোনো মামলা হয়নি।

গাইবান্ধা : গাইবান্ধায় বেপরোয়া গতির মোটরসাইকেলের ধাক্কায় গাইবান্ধা সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের দর্শন বিভাগের সাবেক অধ্যাপক আবদুল কাদির(৬৯) মারা গেছেন।

গত শনিবার রাত সাড়ে ৮টায় শহরের সুন্দরজাহান মোড় এলাকায় একটি বেপরোয়া গতির মোটরসাইকেলের ধাক্কায় অধ্যাপক কাদির আহত হন। তাকে উদ্ধার করে গাইবান্ধা জেনারেল হাসপাতালে নেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য রংপুরে নেওয়ার পথে তিনি মারা যান।রোববার বাদ জোহর তাঁর নিজ গ্রাম সদর উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের জগৎ রায় গোপালপুরে জানাজা শেষে তাকে দাফন করা হয়।

তিনি গাইবান্ধা সরকারি মহিলা কলেজ ও গাইবান্ধা সরকারি কলেজে দীর্ঘদিন শিক্ষকতা করার পর রংপুর কারমাইকেল কলেজে দর্শন বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে অবসর গ্রহণ করেন। তিনি নারী জাগরণের জন্য প্রতিষ্ঠা করেন রোকেয়া পরিষদ। বিজ্ঞান ভিত্তিক শিক্ষার জন্য বিদ্যাবিথীকা নামে একটি শিক্ষালয় ছাড়াও প্রতিষ্ঠা করেন বিজ্ঞান একাডেমি। অধ্যাপক আবদুল কাদিরের গবেষণাধর্মী ‘শিক্ষাসূত্র ও শিক্ষাজীবন’ এবং ‘কৃতিবাদ ও মানবজীবন’ নামে দুইটি বই প্রকাশিত হয়েছে।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে বালুবাহী ট্রাকের চাকায় পিষ্ট হয়ে আলাউদ্দিন(৭২) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন।রোববার সকালে সিরাজগঞ্জ-নলকা আঞ্চলিক সড়কের সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের ১নং গেইটের সামনে ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাস্তা পার হওয়ার সময় শহর থেকে দ্রæতগতিতে আসা একটি বালুবাহী ট্রাক বৃদ্ধটিকে চাপা দেয়। এতে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই নিহত হন তিনি। পরে স্থানীয়রা ট্রাকটিকে ধাওয়া করে সদর উপজেলার শিলন্দা এলাকা থেকে আটক করে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ট্রাকটি জব্দ করে। এসময় গাড়িতে থাকা ড্রাইভার ও অন্যান্যরা পালিয়ে যায়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. সিরাজুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এঘটনায় ট্রাকটি জব্দ হলেও ড্রাইভার ও হেলপার পলাতক রয়েছে। তিনি আরও জানান, নিহত বৃদ্ধার পকেটে থাকা একটি প্রেসক্রিপশনে তার নাম মো. আলাউদ্দিন লেখা রয়েছে।

 

 

উল্লাপাড়া(সিরাজগঞ্জ):পাবনা-বগুড়া মহাসড়কে উল্লাপাড়া উপজেলার হাটিকুমরুল গোলচত্ত¡রের আগে মাইক্রো ও অটোভ্যান মুখোমুখি সংঘর্ষে অটোভ্যান চালক মাহমুদুল হাসান(৩০) নিহত হয়েছেন। এসময় ভ্যানযাত্রী মো. রুবেল(৩২) গুরুতর আহত হন।রোববার দুপুর ১টায় দুর্ঘটনাটি ঘটে। মাহমুদুল উল্লাপাড়ার পাগলা উত্তরপাড়া গ্রামের আব্দুস সোবাহানের ছেলে।

হাটিকুরুল হাইওয়ে থানার ট্রাফিক পরিদর্শক মনিরুল ইসলাম জানান, পুলিশ দুর্ঘটনা কবলিত গাড়ি দু’টি আটক করে হাইওয়ে থানায় এনেছে ও আহত রুবেলকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া নিহতের মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এব্যাপারে সলঙ্গা থানায় একটি মামলা হয়েছে।

নাটোর : নাটোর সদর ও লালপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় এমএ খান ওরফে মজনু চৌধুরী(৭১) ও আব্দুল হান্নান হালদার(৬৫) নামে দুইজন নিহত হয়েছেন।রোববার দুপুরে সদর উপজেলার নাটোর-বগুড়া মহাসড়কের দিঘাপতিয়া এলাকা ও লালপুর উপজেলার তিলকপুর এলাকায় দুর্ঘটনা ঘটে।

জানা যায়, নিহত মজনু চৌধুরী নাটোর পৌরসভার সাবেক চেয়ারম্যান মরহুম খোরশেদ আলম খান ওরফে হুরুম চৌধুরীর ছেলে ও আব্দুল হান্নান হালদার লালপুর উপজেলার কাজীপাড়া গ্রামের মৃত রঞ্জিত প্রামাণিকের ছেলে।

ঝলমলিয়া হাইওয়ে পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক(এসআই) আব্দুল মান্নান জানান,দুপুরে মজনু মোটরসাইকেল নিয়ে দিঘাপতিয়া থেকে নাটোরের দিকে যাচ্ছিলেন। পথে নাটোর-বগুড়া মহাসড়কের ইউটার্ন সংলগ্ন স্থানে বিপরীত থেকে আসা বগুড়াগামী বিআরটিসি’র একটি যাত্রীবাহী বাসের ধাক্কায় গুরুতর জখম হন। এসময় বাসটি অন্য এক অটোরিকশাকে ধাক্কা দিলে চালক ও এক যাত্রী আহত হয়। তাদের উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক মজনুকে মৃত ঘোষণা করেন ।

অপরদিকে লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) নাছিম আহমেদ জানান, দুপুরের দিকে আব্দুল হান্নান হালদার নামে এক ব্যক্তি লালপুরের তিলকপুর মোড় হয়ে বাইসাইকেল নিয়ে বাড়ি যাচ্ছিলেন। এসময় রাজশাহীগামী একটি অ্যাম্বুলেন্সের ধাক্কায় গুরুতর আহত হন তিনি। তাকে উদ্ধার করে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় চালকসহ অ্যাম্বুলেন্সটি লালপুর থানা পুলিশ হেফাজতে আছে। এব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

 

গাজীপুর: গাজীপুরের শ্রীপুরে বাবার বাড়িতে বেড়াতে এসে অটোরিকশা থেকে ছিটকে পড়ে মারা গেছেন এক নারী।  গত শনিবার  রাত ১০টায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহতের চাচা জাকির হোসেন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত সুবর্ণা আক্তার (৩০) শ্রীপুর পৌরসভার বেড়াইদেরচালা (লিচুবাগান) এলাকার বীর মুক্তিযোদ্ধা নুরুল হকের মেয়ে। শুক্রবার দুপুরে লিচুবাগান এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতের চাচা জাকির হোসেন জানান, শুক্রবার গফরগাঁওয়ের নিগুয়ারী থেকে তার বাবার বাড়ি শ্রীপুর পৌরসভার বেড়াইদেরচালা (লিচুবাগান) এলাকায় বেড়াতে আসেন সুবর্ণা। শ্রীপুরের মাস্টারবাড়ি থেকে অটোরিকশায় বাবার বাড়ি লিচুবাগান যাওয়ার পথে ছিটকে পড়ে যায় সুবর্ণা। এ সময় বিপরীত দিক থেকে আসা শ্যালো ইঞ্জিনচালিত ভ্যানগাড়ি তাকে চাপা দেয়। গুরুতর আহত সুবর্ণাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর রাজধানীর গ্রিন লাইফ হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার  রাত ১০টায় ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS