ভিডিও

আজ থেকে মেট্রোরেলে ভ্যাট কার্যকর

প্রকাশিত: জুলাই ০১, ২০২৪, ১০:৩৩ দুপুর
আপডেট: জুলাই ০১, ২০২৪, ০৬:৫৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

চালুর পর থেকে ভ্যাটের আওতামুক্ত ছিল মেট্রোরেলের টিকিট। রোববার (৩০ জুন) মেট্রোরেলের টিকিটে ভ্যাট মওকুফের সময় শেষ হয়। জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) মেট্রোরেলের টিকিটের ওপর ভ্যাট অব্যাহতির মেয়াদ না বাড়ানোয় আজ (সোমবার) থেকে ১৫ শতাংশ মূল্য সংযোজন কর (মূসক) বা ভ্যাট কার্যকর যাচ্ছে। কিন্তু গত ৪ এপ্রিল ঢাকা ম্যাস র্যাপিড ট্রানজিট কোম্পানি লিমিটেডকে (ডিএমটিসিএল) চিঠি দিয়ে এনবিআর জানায়, জুলাই থেকে মেট্রোরেলের সেবা ও টিকিটে মূসক পরিশোধ করতে হবে।

এ কারণে ২০২৪-২৫ অর্থবছরে ১ জুলাই থেকে মেট্রোরেল সেবার ওপর প্রযোজ্য ভ্যাট কর্তন ও রাষ্ট্রীয় কোষাগারে জমা দেয়ার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করে ঢাকা দক্ষিণ এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট।ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বরাবর পাঠানো চিঠি সূত্রে এ তথ্য জানা গেছে।বর্তমানে বীর মুক্তিযোদ্ধা ও তিন ফুট উচ্চতার শিশুরা বিনা ভাড়ায় এবং বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিরা ১০ থেকে ১৫ শতাংশ ডিসকাউন্টে মেট্রোরেলে ভ্রমণ করতে পারেন।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS