ভিডিও

দেশের বিভিন্ন স্থানে অতিভারি বর্ষণের পূর্বাভাস

প্রকাশিত: জুলাই ০২, ২০২৪, ০১:২৪ দুপুর
আপডেট: জুলাই ০২, ২০২৪, ০১:২৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

দেশের কোথাও কোথাও অতি ভারি বর্ষণসহ আরও ঝড়বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এমন পরিস্থিতি অব্যাহত থাকতে পারে আগামী তিন দিন। 

আজ মঙ্গলবার (২ জুলাই) এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান। এতে বলা হয়, মৌসুমি বায়ুর অক্ষ ভারতের পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বাড়তি অংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। এ ছাড়া মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে। এ পরিস্থিতিতে সিলেটে মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ ২৯৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস। এ সময় ঢাকাসহ দেশের বেশ কিছু স্থানেই ঝড়বৃষ্টি হয়েছে বলে জানা গেছে।

আবহাওয়া অফিসের তথ্যানুযায়ী, আজ সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টা দেশের সব বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসময় দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতিভারি বর্ষণ হতে পারে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS