ভিডিও

দুর্নীতি করতে সাংবাদিক লাগে, দুর্নীতি বিরোধী অভিযানেও সাংবাদিক লাগে: ব্যারিস্টার সুমন

প্রকাশিত: জুলাই ০৪, ২০২৪, ০৯:০৩ রাত
আপডেট: জুলাই ০৫, ২০২৪, ০১:৪৭ রাত
আমাদেরকে ফলো করুন

আইন, বিচার ও মানবাধিকার বিষয়ক সাংবাদিকদের সংগঠন ল’ রিপোর্টার্স ফোরামের (এলআরএফ) নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটি কার্যভার গ্রহণ করেছে। আজ বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট বার ভবনের এলআরএফ কার্যালয়ে দায়িত্ব হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন হয়। 

অনুষ্ঠানে বিদায়ী কমিটির সভাপতি–সাধারণ সম্পাদক নবনির্বাচিত কমিটির সভাপতি আশরাফ-উল-আলম ও সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মিশনের কাছে দায়িত্ব হস্তান্তর করেন। অনুষ্ঠানের শুরুতেই ফোরামের সাবেক সভাপতি প্রয়াত ফারুক কাজীর রুহের মাগফেরাত কামনায় দোয়া করা হয়। 

বিদায়ী কমিটির সভাপতি শামীমা আক্তারেরর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি সোহেল হায়দার চৌধুরী, সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সিনিয়র সহসভাপতি নজরুল ইসলাম মিঠু, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি (ডিআরইউ) সৈয়দ শুকুর আলী শুভ, এলআরএফের সাবেক সভাপতি এম বদিউজ্জামান, আশুতোষ সরকার, মাশহুদুল হক, ওয়াকিল আহমেদ হিরন, সাবেক সাধারণ সম্পাদক দিদারুল আলম, আজিজুল ইসলাম পান্নু, হাসান জাবেদ, মুহাম্মদ ইয়াছিন, আহাম্মেদ সরোয়ার হোসেন ভূঁঞা, সদস্য মিল্টন আনোয়ার, আবু সালেহ রনি প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত হয়ে সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেন, ‘দুর্নীতি করতে সাংবাদিক লাগে, দুর্নীতি বিরোধী অভিযানেও সাংবাদিক লাগে।’

এলআরএফ সদস্যদের উদ্দেশ্য করে সুমন বলেন, ‘আপনাদের দেখে সাংবাদিকদের নিয়ে আমি স্বপ্ন দেখি। এলআরএফ সদস্যদের যে নৈতিক স্ট্যান্ডার্ড আমি একেবারে ইমপ্রেসড। আমার কাছে মনে হয়েছে আপনারা বাংলাদেশের নেতৃত্বে যদি আসেন বাংলাদেশ কখনো পেছনে ফিরবে না, সামনের দিকে এগিয়ে যাবে।’ 

এ সময় এলআরএফের সদস্যরা ছাড়াও উপস্থিত ছিলেন নতুন কমিটির সহসভপতি হাসান জাবেদ, যুগ্ম সম্পাদক আলমগীর হোসে, অর্থ সম্পাদক মনজুর হোসাইন, সাংগঠনিক সম্পাদক এস এম নূর মোহাম্মদ, দপ্তর সম্পাদক জাকের হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব, প্রশিক্ষণ ও কল্যাণ সম্পাদক জাবেদ আখতার প্রমুখ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS