ভিডিও

নরসিংদীতে কারখানায় বিস্ফোরণে ৬ জন দগ্ধ

প্রকাশিত: জুলাই ০৬, ২০২৪, ০১:২০ দুপুর
আপডেট: জুলাই ০৬, ২০২৪, ০১:২০ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক:  নরসিংদীর বেলাবতে কারখানায় বিস্ফোরণে ছয়জন দগ্ধ হয়েছেন। দগ্ধ ব্যাক্তিদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

শুক্রবার (৫ জুলাই) বিকেলে উপজেলার দুলালকান্দি এলাকায় চায়না ইন্টারন্যাশনাল ট্রেড্রিং কারখানায় এ ঘটনা ঘটে।  

দগ্ধরা হলেন- সুকান্ত চিচাম (২৪), লিংকন রিছিল (২০), আকাশ মিয়া (১৮), শিরিল রংদি (২৭), বালসেন আরেং (২৪) ও মাশুক (২৬)।

এদের মধ্যে সুকান্তের ২৪ শতাংস, শিরিলের ৩৫ শতাংস, মাশুকের ৩৩ শতাংস, এছাড়া লিংকন, আকাশ ও বালসেনের দুই হাত, পা ও শরীরের বেশ কয়েক জায়গায় দগ্ধ হয়েছে। তাদের সবার অবস্থাই গুরুতর বলে জানা গেছে।

ঘটনার পর আশপাশের লোকজন এগিয়ে এলেও তাদের ভেতরে ঢুকতে দেওয়া হয়নি। প্রত্যন্ত গ্রামের ভেতরে কারখানা হওয়ার বিষয়টি জানাজানিও হয়নি। তবে দগ্ধ ছয় জনের মধ্যে একজনের অবস্থা গুরুতর হলে রাত ১১টার দিকে বিষয়টি জানাজানি হয়।  

সাজ্জাত হোসেন সৌরভ নামে ওই কারখানার এক কর্মকর্তা জানান, বৃহস্পতিবার (৪ জুলাই) কারখানাটির বয়লার থেকে এক জাতীয় পাওডার বের করা হয়। ধারণা করা হচ্ছে, ওই পাওডারগুলো ধাহ্য পদার্থ। কারখানাটিতে ভারী মেশিনারিজ সরানোর জন্য ৫ জুলাই বিকেলে একটি ক্রেন বসানো হচ্ছিল। ক্রেনটি বসানোর জন্য ওয়েলডিং মেশিন দিয়ে ঝালাই করা হচ্ছিল। ওইসময় আগুনের ফুলকি থেকে আগুন লাগে। পরে তা গিয়ে বয়লারে লাগলে বিস্ফোরণ হয়। এতে ছয়জন শ্রমিক আগুনে দগ্ধ হন। তাদের উদ্ধার করে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে নিয়ে ভর্তি করা হয়েছে।  

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS