ভিডিও

কোটা বাতিলের দাবি : সায়েন্সল্যাব মোড় অবরোধ শিক্ষার্থীদের

প্রকাশিত: জুলাই ০৭, ২০২৪, ০৪:০২ দুপুর
আপডেট: জুলাই ০৭, ২০২৪, ০৯:২৭ রাত
আমাদেরকে ফলো করুন

সরকারি চাকরিতে কোটা বাতিলের দাবিতে রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি মোড়ে অবরোধ করেছেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা। আজ রোববার (৭ জুলাই) বেলা পৌণে ২টার দিকে নীলক্ষেত থেকে মিছিল নিয়ে সায়েন্সল্যাব মোড়ে অবস্থান নেন এই শিক্ষার্থীরা। এতে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

আন্দোলনে অংশ নেয়া শিক্ষার্থীরা বলেন, যতক্ষণ পর্যন্ত কোটা বাতিল ঘোষণা করা না হবে ততক্ষণ পর্যন্ত আন্দোলন চলবে। ছাত্র সমাজের দাবির প্রেক্ষিতে একটি বিশেষ শ্রেণিকে যে সুবিধা দেয়া হচ্ছে তা বাতিল করতে হবে। অন্যথায় সারা দেশে ছড়িয়ে পড়া এই আন্দোলন তীব্রতর হবে।এর আগে ব্যাপক ছাত্র আন্দোলনের মুখে ২০১৮ সালে সরকার নবম থেকে ত্রয়োদশ গ্রেডের চাকরি থেকে সব ধরনের কোটা বাতিল করেছিল। এর মধ্যে মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য ৩০ শতাংশ কোটাও বাতিল হয়। গত ৫ জুন মুক্তিযোদ্ধা কোটা বাতিলের সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করেন হাইকোর্ট। এর পর থেকে কোটা বাতিলের দাবিতে বিভিন্ন ক্যাম্পাসে শিক্ষীর্থীদের আন্দোলন শুরু হয়। কোটা বাতিলের দাবিতে দেশজুড়ে প্রায় সব বিশ্ববিদ্যালয়ে এখন ছাত্র আন্দোলন চলছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS