ভিডিও

বেনজীর-আজিজ সামান্য, আরও বড় বড় কাণ্ড আছে : রিজভী

প্রকাশিত: জুলাই ০৭, ২০২৪, ০৭:২৩ বিকাল
আপডেট: জুলাই ০৭, ২০২৪, ০৭:২৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

বেনজীর-আজিজকাণ্ড সামান্য ঘটনা, আরও বড় বড় কাণ্ড আছে বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার (৭ জুলাই) রাজধানীর নয়াপল্টনে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য ফ্রন্টের ঢাকা মহানগরের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বেনজীর-আজিজদের মতো আরও অনেক দুর্নীতিবাজদের প্রশ্রয় দিয়ে ক্ষমতায় টিকে আছে এই সরকার।

রিজভী বলেন, আওয়ামী সরকারের অপরাধ ও গণতন্ত্র ধ্বংসের রাজনীতি সমর্থন করে বলেই ভারত এখন আওয়ামী লীগের এনার্জি ড্রিংক। কারণ, ভারত তাদের সঙ্গে থাকলে তারা সবকিছু করেত পারে। তিনি বলেন, ওবায়দুল কাদের সাহেব বলেছেন—ভারত আমাদের রাজনৈতিক বন্ধু, আর চীন উন্নয়নের। কারণ, তাদের ভারতের সার্টিফিকেট থাকলে তারা সবকছিু করতে পারে। গোটা জাতিকে জিম্মি করে তারা ক্ষমতা ধরে রাখতে পারে।

বিএনপির এ নেতা বলেন, শেখ হাসিনার প্রশ্রয় দেওয়ার কারণে বেনজীর-আজিজকাণ্ডের মতো আরও অনেক কাণ্ড ঘটেছে। দুর্নীতিকে প্রশ্রয় দিয়ে শেখ হাসিনা ক্ষমতায় টিকে আছেন।

রুহুল কবির রিজভী বলেন, শেখ হাসিনা শুধু তার আমলেই নয়, ৭২ এর পর থেকেই একের পর এক ভুল করেছে আওয়ামী লীগ। তাদের রক্তে জেনিটিক্যালি একটা ফ্যাসিবাদের বীজ লুকিয়ে আছে—আমরাই সব, আমরা যা বলব সেটাই হবে। মানুষের যে অভিপ্রায় তারা কখনওই তার মূল্য দিতে জানে না। শেখ হাসিনা ফ্যাসিবাদী বীজ বপন করে গোটা জাতিকে আজ বিভক্ত করেছেন। বর্তমানে এরা গণতন্ত্রকে লাশ বানিয়ে ফেলেছে। তারা পাড়ায় পাড়ায়, গ্রামে গ্রামে বিভাজন তৈরি করেছে।

লুটপাট যেন আওয়ামী লীগের ইশতেহার উল্লেখ করে রিজভী বলেন, কারও জমি দখন যেন তাদের অধিকার।  লুটপাট, কালো টাকা, জমি দখলের মানসিকতার দল হলো আওয়ামী লীগ।

ডেপুটি স্পিকারের ছেলে ২০০ কোটি টাকা রাজস্ব ফাঁকি দিয়েছে উল্লেখ করে রিজভী বলেন, তার বাবা ওকালতি করে দিন কাটাতেন। এত টাকা হলো কী করে? আজ শুধু বেনজীর-আজিজকাণ্ড? এটা সামান্য ঘটনা, আরও বড় বড় কাণ্ড আছে। শেখ হাসিনা প্রশ্রয় দেওয়ার কারণেই এসব ঘটছে। তিনিই তাদের মহাদুর্নীতির সুযোগ করে দিয়েছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS