ভিডিও

কোটাবিরোধী আন্দোলনকে সরকারবিরোধী বানানোর চেষ্টায় বিএনপি:ওবায়দুল কাদের

প্রকাশিত: জুলাই ১১, ২০২৪, ০৫:৩৯ বিকাল
আপডেট: জুলাই ১২, ২০২৪, ১২:৪১ দুপুর
আমাদেরকে ফলো করুন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপিসহ কিছু দল কোটা আন্দোলনের প্রতি সমর্থন জানিয়ে এটিকে রাজনীতিকরণ করছে। আন্দোলনকারী শিক্ষার্থীদের রাজনৈতিক ফাঁদে ফেলে নতুন আন্দোলন করার পায়ঁতারা করছেন তারা। পাশাপাশি কোটাবিরোধী আন্দোলনকে সরকার বিরোধী আন্দোলনে রূপ দেয়ার চেষ্টা করা হচ্ছে।

বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেলে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। 

ওবায়দুল কাদের বলেন, কোটা বাতিলের ফলে নিয়োগ পরীক্ষায় নারীরা পিছিয়ে পড়েছেন। কোটা থাকা অবস্থায় ২৬ শতাংশ নারী নিয়োগ পেলেও কোটা তুলে দেয়ার পর এই হার নেমে আসে ১৯ শতাংশে। মুক্তিযুদ্ধ কোটা নিয়ে যে তথ্য দেয়া হচ্ছে তা অবাস্তব। কোটা বাতিলে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে দেশের ক্ষুদ্র নৃগোষ্ঠীর প্রার্থীরা। বৈষম্য নিরসনের জন্য কোটা প্রয়োজন। 

জনদুর্ভোগ সৃষ্টিকারী সব কার্যক্রম বন্ধ করে অবিলম্বে নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে ফিরে যাবার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের সব পক্ষকে ধৈর্য্য ধরার আহ্বান জানান। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS