ভিডিও

স্মারকলিপি নিয়ে বঙ্গভবনে যাচ্ছেন ১০ প্রতিনিধি

প্রকাশিত: জুলাই ১৪, ২০২৪, ০২:৩২ দুপুর
আপডেট: জুলাই ১৪, ২০২৪, ০২:৫৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ১০ সদস্যের একটি প্রতিনিধিদল বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বরাবর স্মারকলিপি দিতে যাচ্ছেন।

আজ রোববার দুপুর ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারের সামনে থেকে ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’ ব্যানারে আন্দোলনকারীদের গণপদযাত্রা শুরু হয়। গণপদযাত্রার জন্য বেলা ১১টার আগে থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারের সামনে খণ্ড খণ্ড মিছিল নিয়ে জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা। পরে বড় কিছু মিছিলও আসে। গণপদযাত্রার উদ্দেশ্যে বিপুলসংখ্যক শিক্ষার্থীর মিছিল শুরু হয় দুপুর ১২টার দিকে। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক ঘুরে শাহবাগ, মৎস্য ভবন হয়ে শিক্ষা অধিকার চত্বরে গিয়ে পুলিশি ব্যারিকেডের মুখে পড়ে। তারা ব্যারিকেড ভেঙে সচিবালয়-সংলগ্ন সড়কে ঢুকে পড়ে।

বেলা দেড়টার দিকে প্রতিনিধিদল বঙ্গভবনের উদ্দেশে রওনা হয়। আন্দোলনের সমন্বয়কারী নাহিদ ইসলাম গণমাধ্যমকে বলেন, তিনিসহ ১০ জনের একটি প্রতিনিধিদল বঙ্গভবনে স্মারকলিপি দিতে যাচ্ছেন। জিরো পয়েন্টে ফিরে তারা তাদের পরবর্তী বক্তব্য বা অবস্থান জানাবেন।বেলা পৌনে দুইটা পর্যন্ত জিপিওর সামনে পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের ধস্তাধস্তি হয়। একপর্যায়ে পুলিশ ব্যারিকেড খুলে দিলে আন্দোলনকারীরা মিছিল নিয়ে আরও অগ্রসর হন। পরে তারা বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সামনের সড়কে অবস্থান নেন।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS