ভিডিও

কোটা সংস্কারের দাবিতে ৩ ছাত্রলীগ নেতার পদত্যাগ

প্রকাশিত: জুলাই ১৫, ২০২৪, ১২:২৭ রাত
আপডেট: জুলাই ১৫, ২০২৪, ০১:০৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

কোটা সংস্কারের দাবিতে ছাত্রলীগ তিনজন নেতা পদত্যাগ করেছেন। রোববার (১৪ জুলাই) রাতে তারা পদত্যাগের ঘোষণা দেন। পদত্যাগকৃতরা  হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ শাখার গণযোগাযোগ ও উন্নয়ন সম্পাদক মাছুম শাহরিয়ার, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট শাখার মুক্তিযুদ্ধ ও গবেষণাবিষয়ক উপসম্পাদক রাতুল আহামেদ ওরফে শ্রাবণ এবং আইন অনুষদ শাখার গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক আশিকুর রহমান ওরফে জিম।
ছাত্রলীগের এই তিন নেতা নিজেদের ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট দিয়ে পদত্যাগের ঘোষণা দেন। জিম তার পোস্টে লেখেন, 'আমি আশিকুর রহমান জীম,মাস্টার দ্যা সূর্যসেন হল ছাত্রলীগের কার্যকরী সদস্য থেকে পদত্যাগ ঘোষণা করছি। এবং আইন অনুষদ ছাত্রলীগ,ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক থেকে পদত্যাগ ঘোষণা করছি।'
মাছুম শাহরিয়ার তার পোস্টে লেখেন, 'জীবনে অনেক পাপ করছি।পাপের বোঝা বয়ে নিয়েও চলেছি। কিন্তু রাজাকার হয়ে ছাত্রলীগ করার পাপ বয়ে নিয়ে যেতে চাই না। আমি, মাছুম শাহরিয়ার, সামাজিক অনুষদ ছাত্রলীগ এর গনযোগাযোগ ও উন্নয়ন সম্পাদক থেকে পদত্যাগ করছি। ধন্যবাদ। ছাত্রসমাজের কাছে আপনার এই সৈরাচারী বাণীর জন্য ক্ষমা চাওয়া উচিত!'
এদিকে কোটা সংস্কারের দাবিতে রাত ১১টার দিকে বিক্ষোভে নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা। এ সময় বিভিন্ন হল থেকে  শিক্ষার্থীরা বেরিয়ে এসে কোটা সংস্কারের পক্ষে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।
রোববার (১৪ জুলাই) এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, মহান মুক্তিযুদ্ধ ও বীর মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে এত ক্ষোভ কেন? মুক্তিযোদ্ধার নাতি-নাতনিরা কোটা পাবে না, তাহলে কি রাজাকারের নাতিরা কোটা পাবে? তা তো আমরা দিতে পারি না।
এই বক্তব্যের প্রতিবাদেই এদিন রাতে বিক্ষোভে নামেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। বক্তব্যের প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে জড়ো হন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS