ভিডিও

রোকেয়া হলের তালা ভেঙে বাটি চামুচ হাতে রাজু ভাস্কর্যে ছাত্রীরা

প্রকাশিত: জুলাই ১৫, ২০২৪, ১২:৪৫ রাত
আপডেট: জুলাই ১৫, ২০২৪, ০২:৩৩ রাত
আমাদেরকে ফলো করুন

আবারও কোটা ইস্যু নিয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাস। তালা ভেঙে বেরিয়ে এসেছেন রোকেয়া হলের ছাত্রীরাও।

বিভিন্ন হল থেকে মিছিল নিয়ে রোববার (১৪ জুলাই) রাত সোয়া ১১টার পর বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও শিক্ষক কেন্দ্র-টিএসসি প্রাঙ্গণে জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা। 

ছাত্ররা হল থেকে বেরিয়ে বিক্ষোভ মিছিল করছেন। এসময় রোকেয়া হলের তালা ভেঙে ছাত্রীরা রাজু ভাস্কর্যে ছুটে আসেন। তাদের হাতে চামচ-বাটি দেখা যায়। সেগুলো বাজিয়ে স্লোগান দিচ্ছেন তারা।  
 
এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মতো মধ্যরাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়েও (চবি) বিক্ষোভ করছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। 

রোববার রাত ১১ টার পর বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট এলাকায় বিক্ষোভ নিয়ে জড়ো হতে থাকেন তারা। ধীরে ধীরে শিক্ষার্থীদের সমাগম বাড়তে থাকে। এ সময় ‘চাইলাম অধিকার, হইলাম রাজাকার’, ‘তুমি কে, আমি কে-রাজাকার, রাজাকার’ স্লোগান শোনা যায়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS