ভিডিও

শাবিপ্রবিতে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় বিক্ষোভ

প্রকাশিত: জুলাই ১৫, ২০২৪, ০৭:০২ বিকাল
আপডেট: জুলাই ১৫, ২০২৪, ০৭:০২ বিকাল
আমাদেরকে ফলো করুন

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় বিক্ষোভ মিছিল করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীরা।

সোমবার (১৫ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বর থেকে আবাসিক ছাত্রী হল হয়ে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এসে শেষ হয়। এ সময় শিক্ষার্থীরা সেখানে অবস্থান নিয়ে হামলার প্রতিবাদে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। 

এর আগে গতকাল রোববার মধ্যরাতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের নেতা–কর্মীরা হামলা করে বলে অভিযোগ করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। পরবর্তীতে এর প্রতিবাদে আজ বেলা ১১টায় আন্দোলনকারীদের একাংশ ক্যাম্পাসে জড়ো হয়ে পরবর্তীতে বিক্ষোভ মিছিল নিয়ে ছাত্রীদের আবাসিক হলের দিকে যায়। পরে হলের ছাত্রীরাও বিক্ষোভ মিছিলে অংশ নিয়ে ছাত্রলীগের হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের জোরালো দাবি জানান। 

বিক্ষোভ মিছিলে শিক্ষার্থীরা ‘আমার ভাইয়ের ওপর হামলা কেন, প্রশাসন জবাব চাই’, ‘দালালি না রাজপথ, রাজপথ রাজপথ’, ‘চাইতে গেলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার’, ‘সাস্টিয়ান সাস্টিয়ান, এক হও লড়াই করো’সহ নানান স্লোগান দেন শিক্ষার্থীরা। 

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের অবমাননা করা হয়েছে বলে দাবি করে গতকাল মধ্যরাতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করেন সাধারণ শিক্ষার্থীরা। মিছিলটি ছাত্রী হলের দিকে গেলে দুই শতাধিক ছাত্রী মিছিলে যোগ দেন। মিছিলটি ছাত্রীদের আবাসিক হল এলাকা হয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে এলে দিবাগত রাত সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ও একাডেমিক ভবন ডি এর সামনে মুখোমুখি অবস্থান নেন আন্দোলনকারী এবং ছাত্রলীগের নেতা–কর্মীরা। 

এ সময় ছাত্রলীগ কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের মানবপ্রাচীর তৈরি করে বিক্ষোভ করতে বাধা দেন। কোটা আন্দোলনকারীরা অভিযোগ করেন, ছাত্রলীগের হামলায় মোট তিনজন আহত হয়েছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS