ভিডিও

ব্র্যাক ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সড়ক অবরোধ, বিক্ষোভ

প্রকাশিত: জুলাই ১৬, ২০২৪, ১২:৩২ দুপুর
আপডেট: জুলাই ১৬, ২০২৪, ০৬:১৭ বিকাল
আমাদেরকে ফলো করুন

সরকারি চাকরিতে প্রচলতি কোটা-ব্যবস্থা সংস্কারের দাবিতে বিক্ষোভ করছেন ব্র্যাক ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রাজধানীর মেরুল বাড্ডায় সড়ক অবরোধ করেছেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এতে এই সড়কটিতে যান চলাচল বন্ধ হয়ে গেছে। অন্যদিকে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্যাম্পাসের সামনের সড়ক অবরোধ করেছেন। 

 

আজ মঙ্গলবার বেলা সোয়া ১১টার দিকে শিক্ষার্থীরা ব্র্যাক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সামনে ‘প্রগতি সরণি’ সড়ক অবরোধ করেন। এ সময় তাঁরা ‘পুলিশ দিয়ে আন্দোলন বন্ধ করা যাবে না’, ‘কোটা না মেধা মেধা মেধা’, ‘লাঠিসোঁটা, টিয়ার গ্যাস জবাব দেবে বাংলাদেশ’ বলে স্লোগান দেন। প্রায় একই সময়ে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও সড়ক অবরোধ করেন।

 

প্রসঙ্গত, কোটা সংস্কারের দাবিতে ১ জুলাই থেকে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। গতকাল সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর দফায় দফায় হামলা চালায় ছাত্রলীগ। রাত নয়টা পর্যন্ত চলা সংঘর্ষ ও পাল্টাপাল্টি ধাওয়ায় রণক্ষেত্রে পরিণত হয় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। এ ছাড়া জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়েও রাতভর হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS