ভিডিও

রাজধানীর বিভিন্ন সড়কে অবস্থান শিক্ষার্থীদের 

প্রকাশিত: জুলাই ১৬, ২০২৪, ০১:৫৫ দুপুর
আপডেট: জুলাই ১৬, ২০২৪, ০৯:০৮ রাত
আমাদেরকে ফলো করুন

কোটা সংস্কার ও আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে বিক্ষোভ দেখিয়ে রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ করেছেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার (১৬ জুলাই) বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রাজধানীর বিভিন্ন এলাকায় শিক্ষার্থীদের বিক্ষোভ শুরু হয়। এতে রাস্তা অবরোধ করে, সড়কে অবস্থান করছেন শিক্ষার্থীরা।

কোটা সংস্কারের দাবিতে রাজধানীর বেসরকারি বিশ্ববিদ্যালয় ব্র্যাক ইউনিভার্সিটি ও আশপাশের বিশ্ববিদ্যালয়ের সহস্রাধিক শিক্ষার্থী রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাচ্ছেন। এসময় সাধারণ শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ করছেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়, ইস্টওয়েস্ট বিশ্ববিদ্যালয় এবং আশপাশের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বাড্ডাতে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়, ইন্ডিপেনডেন্ট বিশ্ববিদ্যালয়, এআইইউবি’র শিক্ষার্থীদের সড়ক অবরোধ করে আন্দোলনের পক্ষে স্লোগান দিতে দেখা যায়।

কোটা সংস্কারের দাবি ও হামলার প্রতিবাদে রাজধানীর নতুন বাজার এলাকায় মহাসড়ক অবরোধ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। একইসঙ্গে মোহাম্মদপুর বেড়িবাঁধ সড়ক বন্ধ করে দিয়েছেন ইউনিভার্সিটি অব লিবারেল আর্টসের শিক্ষার্থীরা। অন্যদিকে মিরপুর বিইউবিটি’র শিক্ষার্থীরা ক্যাম্পাসের সামনের রাস্তা বন্ধ করে দিয়েছেন। ছাত্রলীগের হামলার প্রতিবাদে উত্তরা জমজম মোড় অবরোধ করেছেন আশপাশের পাঁচটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এদিকে শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে রাজধানীর নয়াপল্টনে বিক্ষোভ শুরু করেছেন জাতীয়তাবাদী ছাত্রদলের কর্মীরা। এর ফলে পল্টন, কাকরাইল ও আশপাশের এলাকা স্থবির হয়ে পড়েছে। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS