ভিডিও

শাহবাগ মোড়ে ছাত্রলীগ-যুবলীগের অবস্থান

প্রকাশিত: জুলাই ১৭, ২০২৪, ০১:১০ রাত
আপডেট: জুলাই ১৭, ২০২৪, ১২:৫০ দুপুর
আমাদেরকে ফলো করুন

শাহবাগ মোড়ে লাঠিসোঁটা নিয়ে অবস্থান নিয়েছে আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগ। শাহবাগ মোড়ের পৃথক দুটি স্থানে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা সমবেত হয়ে স্লোগান দিচ্ছেন।
মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল ছয়টার পর পরই ছাত্রলীগ-যুবলীগের কর্মীরা শাহবাগ মোড়ে অবস্থান নেন।
এ সময় তারা ‘শেখ হাসিনার সরকার বার বার দরকার’, ‘তুমি কে আমি কে বাঙালি বাঙালি’, ‘জামাত-শিবির রাজারকার এই মুহূর্তে বাংলা ছাড়’, ‘তোমার আমার ঠিকানা পদ্মা মেঘনা যমুনা’, ‘আমরা সবাই মুজিবসেনা ভয় করি না বুলেট-বোমা’সহ কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের বিরুদ্ধে নানারকম স্লোগান দিতে থাকেন।
খণ্ড খণ্ড মিছিল নিয়ে এসে শাহবাগ মোড়ে অবস্থান নিচ্ছেন যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা। সময় যত গড়াচ্ছে শাহবাগ মোড়ে ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীদের উপস্থিতিও তত বাড়ছে। এসব নেতাকর্মীদের প্রত্যেকের হাতে রয়েছে লাঠি।
সাড়ে ছয়টার দিকে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সভাপতি মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে যুবলীগের নেতাকর্মীরা উপস্থিত হন। তবে সেখানে কিছুক্ষণ অবস্থান করে চলে যান নিখিল। এ সময় শাহবাগ মোড়ে মেট্রোরেল লাইনের নিচ দিয়ে যুবলীগ একটি বিক্ষোভ মিছিল করে।
যুবলীগের মিছিলের নেতৃত্বে ছিলেন যুবলীগ ঢাকা উত্তরের সাধারণ সম্পাদক  ইসমাইল হোসেন, যুবলীগের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য রফিকুল ইসলাম প্রমুখ।
২১ নম্বর ওয়ার্ড কমিশনার আসাদুজ্জামান আসাদের নেতৃত্বে আওয়ামী লীগের একটি গ্রুপ জাতীয় জাদুঘরের সামনে অবস্থান নিয়েছেন। আ ফ ম বাহাউদ্দিন নাছিমের নেতৃত্বে বেশ কিছু নেতাকর্মী অবস্থান নিয়েছেন আরেক পাশে।
অন্যদিকে শাহবাগ মোড়ে ফুলের দোকানের দিকে অবস্থান করছে ছাত্রলীগের এক গ্রুপ। তাদের সবার হাতেই রয়েছে ছোট ছোট লাঠি। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS