ভিডিও

দুর্বৃত্তরা পুলিশের পোশাক পরে শিক্ষার্থীদের ওপর হামলা করেছে: নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

প্রকাশিত: জুলাই ২৫, ২০২৪, ১০:৩২ রাত
আপডেট: জুলাই ২৬, ২০২৪, ০২:৩৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর দুর্বৃত্তরা পুলিশ ও অন্যান্য নিরাপত্তা বাহিনীর পোশাক পরে হামলা চালিয়েছে।

আজ বৃহস্পতিবার চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, 'সরকার যখন আন্দোলনরত শিক্ষার্থীদের শান্তিপূর্ণভাবে সমস্যা সমাধানের জন্য সংলাপের অনুরোধ জানায়, তখন বিভিন্ন স্থানে, বিভিন্ন প্রতিষ্ঠানে হামলা চালানো হয়। এমনকি পুলিশের ও নিরাপত্তা বাহিনীর পোশাক পরে শিক্ষার্থীদের ওপর আক্রমণ চালিয়েছে দুর্বৃত্তরা। এর দায় আইনশৃঙ্খলা বাহিনীর ওপর চাপানো হয়েছে।'

 

তিনি আরও বলেন, 'আমি আমার জীবনে বেশ কয়েকটি কারফিউ দেখেছি জিয়া ও এরশাদ আমলে। এছাড়া আমি ২০০৭ সালের জানুয়ারিতে ১/১১ সময়েও কারফিউ দেখেছিলাম। কিন্তু চলমান কারফিউ ভিন্ন। এটা দেশের ১৬ কোটি মানুষের জন্য আনন্দ বয়ে এনেছে। এই কারফিউ জনগণের ভেতরের উত্তেজনা কমিয়ে স্বস্তি নিয়ে এসেছে।' 

কোটা সংস্কারের দাবিতে শুরু হওয়া আন্দোলনে ছাত্রলীগ ও পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষ এবং বিক্ষোভরতদের ওপর আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ছোড়া টিয়ার শেল, সাউন্ড গ্রেনেড, রাবার বুলেট, বুলেটের আঘাতে গত ১৬ থেকে ২৩ জুলাই পর্যন্ত সারাদেশে দেড়শ জনের বেশি নিহত হয়েছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS