ভিডিও

মোবাইল ইন্টারনেট চালুর সিদ্ধান্ত রোববার

প্রকাশিত: জুলাই ২৭, ২০২৪, ০২:০৩ দুপুর
আপডেট: জুলাই ২৭, ২০২৪, ০৮:৩০ রাত
আমাদেরকে ফলো করুন

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আগামীকাল রোববার সকাল ৯টায় মোবাইল অপারেটরদের সঙ্গে বৈঠকের পর ইন্টারনেট সেবা চালুর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

আজ শনিবার সকালে রাজধানীর ডাক ভবনে সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষে গাছের চারা রোপণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

 

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, রোববার বৈঠকে ফোর-জি নেটওয়ার্ক চালুর বিষয়ে আলোচনা হবে। এরপর সোম বা মঙ্গলবার মোবাইল ইন্টারনেট সেবা চালু হতে পারে। এবারের হামলায় আইএসপির ৭০ শতাংশ ধ্বংস করা হয়েছে। ইন্টারনেট সেবা বন্ধ নয়, হামলায় বন্ধ হয়ে গেছে।

 

এ ছাড়া ডাক ও টেলিযোগাযোগ খাতে হাজার কোটি টাকারও বেশি ক্ষয়ক্ষতি হয়েছে বলেও জানান জুনাইদ আহমেদ পলক। পরে তিনি বলেন, গত ১৯ জুলাই হামলার আগে বিভিন্ন এলাকা থেকে ৫০ হাজার থেকে ১ লাখ মানুষ রাজধানীতে প্রবেশ করে। এদের সিম কার্ড পরীক্ষা করে দেখা গেছে বেশিরভাগই বিএনপিপন্থী।

এর আগে, টানা পাঁচ দিন সব ধরনের ইন্টারনেট সেবা বন্ধ থাকার পর মঙ্গলবার (২৩ জুলাই) রাতে সীমিত পরিসরে ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ চালু করা হয়। রাজধানীতে বাসাবাড়ির ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা ধারাবাহিকভাবে চালু হয়।

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে দেশজুড়ে সহিংসতার মধ্যে বন্ধ হয়ে যাওয়া ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা পাঁচ দিন পর মঙ্গলবার রাত সাড়ে ৮টার পর থেকে চালু হয়। প্রাথমিকভাবে ইন্টারনেটের গতি বেশ ধীরগতির হলেও ব্রডব্যান্ড সংযোগ ফিরে আসায় ফ্রিল্যান্সার, ব্যবসায়ীসহ বিভিন্ন পেশাজীবী ও সাধারণ ব্যবহারকারীদের মাঝে স্বস্তি ফিরে আসে।

এ ছাড়া দেশজুড়ে চলমান টানা কারফিউতে ধুঁকতে থাকা তৈরি পোশাক শিল্পসহ রপ্তানিমুখী খাতগুলোতেও ইন্টারনেট ফিরে আসায় ইতিবাচক প্রভাব পড়তে শুরু করেছে। ইন্টারনেট না থাকায় রপ্তানিমুখী প্রতিষ্ঠানগুলোকে তাদের বিদেশি গ্রাহকদের সঙ্গে যোগাযোগ রক্ষায় সমস্যায় পড়ে। ব্রডব্যান্ড সংযোগ ফেরায় তাই অনেকটাই স্বস্তিতে এই প্রতিষ্ঠানগুলো। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS