ভিডিও

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ আজ

ডিবি অফিসে কোটা সংস্কার আন্দোলনের সব কর্মসূচি ‘প্রত্যাহারের’ ঘোষণাকে প্রত্যাখ্যান

প্রকাশিত: জুলাই ২৯, ২০২৪, ১১:২৫ দুপুর
আপডেট: জুলাই ২৯, ২০২৪, ০৩:৩৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছয় সমন্বয়কের ডিবি অফিসে কোটা সংস্কার আন্দোলনের সব কর্মসূচি ‘প্রত্যাহারের’ ঘোষণাকে প্রত্যাখ্যান করে নতুন কর্মসূচি দিয়েছে সংগঠনটির অন্য সমন্বয়করা। কর্মসূচি অনুযায়ী, আজ (সোমবার) সারাদেশে ছাত্র-জনতার বিক্ষোভ কর্মসূচি এবং প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে।

রোববার (২৮ জুলাই) রাত পৌনে ১২টার দিকে কোটা সংস্কার আন্দোলনের সাংবাদিকদের হোয়াটসঅ্যাপ গ্রুপে সংগঠনের অন্য সমন্বয়কদের পক্ষে এ ঘোষণা দেন সমন্বয়ক আব্দুল কাদের। এসময় দাবি আদায়ের আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করতে বাংলাদেশের সব নাগরিককে অনুরোধ করেন তারা। 

সরকারের নিরাপত্তা বাহিনীর গুলিতে ও ছাত্রলীগের হামলায় নিহত শত শত শহীদের আত্মত্যাগ তিরস্কার করে ডিবি কার্যালয়ে বন্দুকের নলের মুখে জিম্মি করে সমন্বয়কদের মাধ্যমে জোরপূর্বক স্ক্রিপ্টেড বিবৃতি আদায়ের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সংবাদ বিজ্ঞপ্তি দিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্য সমন্বয়ক আব্দুল কাদের।

উল্লেখ্য, রোববার (২৮ জুলাই) রাতে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) হেফাজতে থেকে ভিডিও বার্তায় লিখিত বক্তব্যে কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছয় সমন্বয়ক। তবে আন্দোলনের বাকি সমন্বয়কেরা তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এ বক্তব্য প্রত্যাখ্যান করেন এবং জিম্মি করে এ ভিডিও বার্তা দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS