ভিডিও

আজ থেকে বৃষ্টির আভাস, ৩ নম্বর সতর্ক সংকেত

প্রকাশিত: জুলাই ২৯, ২০২৪, ১২:৫০ দুপুর
আপডেট: জুলাই ২৯, ২০২৪, ০৪:০৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

বৃষ্টি নিয়ে সুখবর দিলো আবহাওয়া অফিস। আজ সোমবার (২৯ জুলাই) থেকে সারা দেশে আবার বৃষ্টি বাড়তে পারে বলে জানানো হয়েছে। এতে তাপপ্রবাহ ও গরমের অনুভূতিও কমতে পারে।

এদিকে বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ার আশঙ্কা থাকায় কক্সবাজার ও দেশের তিন সমুদ্রবন্দরকে ৩ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

মৌসুমি বায়ুর সক্রিয়তা কমায় কিছুদিন ধরেই সারা দেশে বৃষ্টি কম থাকছে। এতে তাপমাত্রা বেড়ে দেশের কোনো কোনো জেলার ওপর দিয়ে তাপপ্রবাহও বয়ে যাচ্ছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, রোববার রংপুর ও সিলেট বিভাগের সব জেলা এবং টাঙ্গাইল, কিশোরগঞ্জ, রাজশাহী ও বগুড়া জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ (৩৬ থেকে ৩৭.৯ ডিগ্রি) বয়ে গেছে।

গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল নীলফামারীর ডিমলায়, ৩৭.৮ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় এসময় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৫.৭ ডিগ্রি।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আজ সোমবার রংপুর, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS