ভিডিও

‘লাল’ প্রোফাইলে সয়লাব ফেসবুক!

প্রকাশিত: জুলাই ৩০, ২০২৪, ১১:২১ দুপুর
আপডেট: জুলাই ৩০, ২০২৪, ০২:০০ দুপুর
আমাদেরকে ফলো করুন

মঙ্গলবার (৩০ জুলাই) সকাল ১১টা পর্যন্ত ফেসবুকের বাংলাদেশি বিভিন্ন প্রোফাইল, গ্রুপ ও পেইজ হঠাৎ ফেসবুক প্রোফাইলে লাল ছবি দেখা যাচ্ছে। কেউ প্রোফাইল ফটো কেউ কভার ফটো দিচ্ছেন। এমনকি তারা ছবির ক্যাপশনও দিচ্ছে নানা ধরনের প্রতিবাদী লেখা। কেউ কেউ তো নিজের ছবিতে মুখ-চোখ লাল কাপড়ে বেঁধে ছবি আপলোড করছেন। 

আন্দোলনরত শিক্ষার্থীদের ঘোষিত ‘চোখে-মুখে লাল কাপড় বেঁধে ছবি অনলাইনে প্রচার’ কর্মসূচির অংশ হিসেবে ফেসবুক সয়লাব হয়েছে লাল রংয়ের প্রোফাইল ফটোতে।

মঙ্গলবার (৩০ জুলাই) সকাল ১১টা পর্যন্ত ফেসবুকের বাংলাদেশি বিভিন্ন প্রোফাইল, গ্রুপ ও পেইজ ঘুরে এমন চিত্র দেখা যায়। প্রোফাইলে লাল ছবি দেওয়ার পাশাপাশি অনেককে চোখে ও মুখে লাল কাপড় বেঁধে একক ও দলীয় ছবিও দিতে দেখা গেছে।

লাল কাপড় বাঁধার কারণ হিসেবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের একজন সমন্বয়ক আব্দুল হান্নান মাসউদ বলেন, ‘সরকার দেশব্যাপী গণহত্যা চালিয়ে তারপর ছাত্রদের আন্দোলনকে ‘সহিংসতা’ হিসেবে উল্লেখ করে নিহতদের স্মরণে শোক দিবস ঘোষণা করে নিহত শহীদদের সঙ্গে তামাশা করেছে। এর প্রতিবাদে আমরা তাদের কালো ব্যাজ ধারণ কর্মসূচিকে বয়কট করেছি। এখনো তাদের হাতে রক্ত লেগে আছে। তাই আমাদের কর্মসূচি লাল কাপড় মুখ ও চোখে বেঁধে অনলাইন ক্যাম্পেইন করা।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS