ভিডিও

ঢাবির আটক দুই শিক্ষার্থীকে ছাড়িয়ে আনলেন শিক্ষকরা

প্রকাশিত: জুলাই ৩১, ২০২৪, ০৬:৫৮ বিকাল
আপডেট: আগস্ট ০১, ২০২৪, ১০:৩৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ঘোষিত কর্মসূচি ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচি থেকে আটক দুই শিক্ষার্থীকে ছেড়ে দিয়েছে পুলিশ। শিক্ষক-শিক্ষার্থী ও আইনজীবীদের তোপের মুখে তাদেরকে ছেড়ে দেয় পুলিশ।

ছাড়া পাওয়া দুই শিক্ষার্থী হলেন নাহিদ ও আরিফ। তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টার দা সূর্যসেন হলের শিক্ষার্থী বলে নিজেদের পরিচয় দিয়েছেন।

বুধবার (৩১ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে পুলিশের বাধায় হাইকোর্টের দিকে এগোতে পারেনি শিক্ষার্থীরা। এদিন ফিরে যাওয়ার সময় মৎস্য ভবন মোড়ে দুই শিক্ষার্থীকে আটক করে পুলিশ। পরে তোপের মুখে তাদেরকে ছেড়ে দেয়া হয়।


প্রত্যক্ষদর্শীরা জানান, হাইকোর্টের মোড়ে দুই শিক্ষার্থীকে গাড়িতে তুললে আইনজীবীরা গাড়িটি সামনে থেকে ঘিরে ধরেন।

সেখানে শিক্ষার্থীদের ছেড়ে দেওয়ার দাবি জানান তারা। এ দিকে কার্জন হলের দিক থেকে সাদা দলের শিক্ষক, অভিভাবক এবং বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা মিছিল নিয়ে হাইকোর্ট মোড়ের দিকে এগোলে তাদের শিশু একাডেমির সামনে আটকে দেয় পুলিশ। একটু পরে বুয়েটের মেইন গেট থেকে বুয়েট শিক্ষার্থীদের একটি দল মিছিল নিয়ে তাদের সঙ্গে যোগ দেয়। পরে সেখানেই বক্তব্য রাখেন সাদা দলের শিক্ষকরা।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS